২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ২:৫০/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ২:৫০ পূর্বাহ্ণ

চাষী কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগরী শাখার ঈদ পূর্নমিলনী সম্পন্ন

     

বাংলাদেশ চাষী কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে চাষীদের নিয়ে এক ঈদ পূর্নমিলনী অদ্য বিকাল ৪টায় বড়পুলস্থ স্থানীয় কার্যালয়ে চট্টগ্রাম নগর সভাপতি মাষ্টার হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট আলেমেদ্বীন হযরত মাওলানা হাফেজ আবু তৈয়ব।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নগর কমিটির সেক্রেটারী মুহাম্মদ শহীদুল ইসলাম, সহসভাপতি জাহের খান, মাষ্টার আহমদ উল্লাহ, বিশিষ্ট সমাজ সেবক ফয়েজ আহমদ, মুহাম্মদ রেজাউল করীম, মাওলানা ওয়ালী উর রহমান প্রমুখ।
ইফতার মাহফিলে প্রধান অতিথি মাওলানা হাফেজ আবু তৈয়ব বলেন, রমজান আমাদের মাঝ থেকে বিদায় নিয়ে চলে গেছে। কিন্তু আমাদেরকে আত্মত্যাগ, আত্মশুদ্ধির যে শিক্ষা দিয়ে গেছে তা আমাদেরকে ধারণ করে রাখতে হবে। তাকওয়ার গুণে গুণান্বিত হয়ে বছরের বাকী এগার মাস পরিচালনা করতে পারলেই আমাদের জীবন স্বার্থক হবে। অন্যথায় রমাজন আমাদের জীবনে কোন কাজে আসবে না।
তিনি আরো বলেন, দেশের আর্থসামাজিক অবস্থান থেকে আমাদেরকে যাকাত ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার অঙ্গীকারবদ্ধ হতে হবে। তাহলে সমাজে ভারসাম্য রক্ষা হবে। ধনী-গরীব মানুষের মাঝে বৈষম্য দূর হবে। একটি সুখী, সমৃদ্ধশালী রাষ্ট্র গঠনে সহায়ক হবে।
সভাপতির বক্তব্যে মাষ্টার হুমায়ুন কবীর বলেন, চাষী কল্যাণ সমিতি শুধু চাষীদের নিয়ে কাজ করে তা নয়। সমাজের অবহেলিত, বঞ্চিত ও দারিদ্র জনগোষ্টির মান উন্নয়ন ও চাষীদেরকে উন্নত ও আধুনিক চাষাবাদ শিক্ষার পাশাপাশি নৈতিকভাবে বলিয়ান করে তৈরী করার জন্য যুগোপযোগী প্রশিক্ষণ কর্মসূচী এবং প্রোগ্রাম বাস্তবায়ন করছে। তিনি চাষী কল্যাণ সমিতির সার্বিক কাজে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহবান জানান।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply