নভেম্বর ৩০, ২০২১ ২:৪৮ অপরাহ্ণ

মিরসরাইয়ে ভূমি সেবা সপ্তাহ কার্যক্রম শুরু

ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা গড়ে তোলার মধ্য দিয়ে নাগরিক সেবাকে সহজ ও দ্রুত নিষ্পত্তি করার লক্ষে উপজেলা ভূমি অফিসে ৫দিন ব্যাপী ভূমি সেবা সপ্তাহ শুরু হয়েছে। ‘ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল’ এই প্রতিপাদ্যে মিরসরাইয়ে ভূমি সেবা সপ্তাহ কার্যক্রম শুরু হয়েছে।

 

 

 

 

সারাদেশের মত রবিবার (৬ জুন) থেকে ১০ জুন ৫দিন ব্যাপী এই কার্যক্রম উপজেলা ভূমি অফিসে সকাল ১০টায় আনুষ্ঠানিক ভাবে শুরু হয়।

জানা গেছে, সারা দেশে অনলাইন ভিত্তিক ভূমি উন্নয়ন কর পরিশোধ সংক্রান্ত ডাটা এন্ট্রি কার্যক্রম চলছে। সকল ভূমি মালিককে নিজ নিজ ইউনিয়নের ভূমি অফিসে জাতীয় পরিচয়পত্র, মোবাইল নম্বর, পাসপোর্ট সাইজের এক কপি ছবি, নামজারি খতিয়ানের ফটোকপি/সর্বশেষ খতিয়ানের কপি, সর্বশেষ ভূমি উন্নয়ন কর পরিশোধের খাজনা দাখিলার কপি জমা দেয়ার জন্য অনুরোধ করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুবল চাকমা। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুবল চাকমা বলেন, রবিবার থেকে ভূমি সেবা সপ্তাহ শুরু হয়েছে।

আগামী ১০ জুন পর্যন্ত এই সেবা কার্যক্রম চলবে। ইতমধ্যে সেবা গ্রহীতারা সেবা গ্রহণ নিচ্ছেন। আগামী ৩০ জুনের পর থেকে প্রচলিত (ম্যানুয়াল) পদ্ধতিতে ভূমি উন্নয়ন কর নেয়া হবে না। ডিজিটাল পদ্ধতিতে ভূমি উন্নয়ন কর পরিশোধ করতে হবে। অনলাইনে জমির খাজনা দিতে ঘরে বসেই ভূমি মালিক দপ্তরের ওয়েবসাইটে (land.gov.bd-) (www.land.gov.bd) লগইন করে তথ্য দিন। অথবা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের সহায়তা নিতে পারবে, অথবা ১৬১২২ বা ৩৩৩ নম্বরে ফোন করে সহায়তা নিতে পারবে। এছাড়া আপনি সংশ্লিষ্ট তহশিল অফিসে ও উপজেলা ভূমি অফিসে এসেও সেবা গ্রহন করতে পারবে।

শেয়ার করুনঃ

Leave a Reply