২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৪:৫০/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ৪:৫০ অপরাহ্ণ

ক্রীড়া জগতে ভারত-মালদ্বীপ সম্পর্কের নতুন অধ্যায়

     

গত ২০ এপ্রিল, ২০২১, মঙ্গলবার, দিল্লী ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি শজী প্রভাকরণের সঙ্গে সাক্ষাৎ করেন মালদ্বীপের যুব, ক্রীড়া ও সম্প্রদায় উন্নয়ন মন্ত্রী আহমেদ মাহলুফ। সেখানে মালদ্বীপের ফুটবল কাঠামো, বিশেষ করে নারী ফুটবলের উন্নয়নে ভারতীয় সাহায্যের বিষয়ে কথা বলেন দুজনে। বৈঠকের পর এক টুইট বার্তায় তা নিশ্চিত করেছেন মাহলুফ।

পরবর্তীতে মাহলুফের টুইট শেয়ার পূর্বক যুব এবং ক্রীড়া বিষয়ক সকল ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধির আশ্বাস পুনর্ব্যাক্ত করে মালদ্বীপে নিযুক্ত ভারতীয় দূতাবাস।
টুইট লিঙ্ক: https://twitter.com/HCIMaldives/status/1384827648120016898

এর আগে গত ১৯ এপ্রিল, সোমবার, কমনওয়েলথ টেবিল টেনিস ফেডারেশনের সভাপতি বিবেক কোহলি, হরিয়ানা রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী দুশ্যন্ত চৌতালা এবং টেবিল টেনিস কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন মাহলুফ। সেখানে মালদ্বীপে টেবিল টেনিস খেলার উন্নয়নে ভারতীয় সহযোগিতার বিষয়ে কথা বলেন তাঁরা। বৈঠকটিতে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হন ভারতীয় কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী কিরেন রিজিজু। এই বৈঠকের সত্যতাও মাহলুফ তাঁর এক টুইটে নিশ্চিত করেছেন।

টুইট লিঙ্ক: https://twitter.com/AhmedMahloof/status/1384429365321031681

একই দিনে মালদ্বীপের পর্যটন মন্ত্রী আব্দুল্লাহ মওসুমও উপরোক্ত ভারতীয় কর্তা-ব্যক্তিদের সঙ্গে সাক্ষাৎ করেছেন এবং পর্যটন ও খেলাধুলায় পারস্পরিক সহযোগিতা অব্যহত রাখার বিষয়ে কথা বলেছেন।

প্রসঙ্গত, গত ১৬ মার্চ, ২০২১, ভারতীয় কেন্দ্রীয় মন্ত্রীসভা মালদ্বীপ এবং ভারতের ক্রীড়া মন্ত্রণালয়ের মধ্যে হওয়া একটি সমঝোতা স্মারককে অনুমোদন দেয়। দ্বিপক্ষীয় এই চুক্তিটি যুব, ক্রীড়া বিষয়ক সকল ক্ষেত্রে, সর্বোপরি দু-দেশের মধ্যকার সম্পর্কের উন্নতিতে ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply