সেপ্টেম্বর ২৫, ২০২১ ৩:৩৬ পূর্বাহ্ণ

আলীকদমে এক ব্যবসায়ী ৭দিন ধরে নিখোঁজ

লামা-আলীকদম (বান্দরবান) সংবাদদাতা

 

 

বান্দরবানের আলীকদমে বেলাল উদ্দিন (৪৫) নামের এক ব্যবসায়ী নিখোঁজ বলে দাবী করে থানায় জিডি করেছে স্বজনরা। পাওনাদারদের থেকে সরে থাকার কৌশল বলে মনে করেন পুলিশ। ৭দিন ধরে নিখোঁজ থাকায় উৎকন্ঠায় রয়েছেন আত্মীয়রা।

১৩ মার্চ সন্ধ্যায় নিখোঁজ বেলালের পরিবারের সদস্যরা জানায়, গত শনিবার সে ব্যবসার কাজে উপজেলার দূর্গম দোছড়ি বাজারের উদ্দেশ্য রওয়ানা হয়। সে একজন কলা-সবজি ব্যবসায়ী, ৩০/৪০ হাজার টাকা সাথে নিয়ে সেদিন ঘর থেকে বের হয়েছিল। বেলাল উদ্দিন পূর্ব পালংপাড়ার বাসিন্দা।

সর্বশেষ তার পরিবারের লোকদের সাথে বেলালের কথা হয় ওইদিন রাতে অর্থাৎ শনিবার। সে জানিয়েছিল দোছড়ি বাজার থেকে প্রায় ৮ কি: মি: দূরে বৌদ্ধ পাড়ায় তার অবস্থান। মুঠোফোনে বেলাল উদ্দিন আরো জানায় ‘এখানে শুকুরের গোস্ত রান্না হয়েছে, ভাত খাওয়া সম্ভব নয়’। তারপর থেকে বেলালের মোবাইল ফোন বন্ধ হয়ে যায় বলে স্বজনরা জানান।

বেলাল ব্যবসায়ীক কাজে দোছড়ি এলাকায় সব সময় যাওয়া-আসা করতো। দু’একদিনের বেশি সে কোথাও থাকতেন না বলে পরিবারের লোকজন জানায়। এ দিকে সপ্তাহ ধরে বেলাল উদ্দিনের খোঁজ না পেয়ে তার পরিবারের পক্ষ থেকে আলীকদম থানায় নিখোঁজ জিডি করা হয়। বেলাল উদ্দিনের সন্ধানে আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছেন।

আলীকদম থানার ওসি জানান, বেলাল উদ্দিন নিখোঁজ বলে একটি জিডি হয়েছে। কিন্তু বেলাল উদ্দিনের মোবাইল ফোনের সর্বশেষ অবস্থান ছিল চট্টগ্রাম জেলার চন্দনাইশ থানার দোহাজারী এলাকায়। ওসি আরো জানায়, সে আর্থিক লেন-দেন সংক্রান্ত বিষয় এড়াতে নিজেকে গোপন করে রেখেছে কিনা সেটাও দেখার বিষয় রয়েছে। ওসি জানায়, সে এর আগেও তিন মাস লুকিয়ে ছিল বলে শুনা গেছে। পুলিশ তার সন্ধানে কাজ করে যাচ্ছে।

আলীকদম উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম জানান, নিখোঁজ ব্যবসায়ী বেলাল উদ্দিন তার আত্মীয়। এর আগে এলাকার বাহিরে গিয়ে দু’একদিনে বেশি থাকেননি। দোছড়ি বাজারে ব্যবসার কাজে প্রায়ই যাওয়া-আসা করেন বেলাল। বর্তমানে ১ সপ্তাহ ধরে হয় সে নিখোঁজ রয়েছে ।

নিখোঁজের বিষয়টি নিয়ে বেলাল উদ্দিনের স্বজনরা চরম উৎকন্ঠায় সময় পার করছেন।

শেয়ার করুনঃ

Leave a Reply