ডিসেম্বর ৫, ২০২১ ৪:২৯ অপরাহ্ণ

গাজীপুরে কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির মতবিনিময় সভা

গাজীপুর জেলা প্রতিনিধি

 

 

 

 

ম্যাক্সিমাম রিটেল প্রাইস (এমআরপি) বাস্তবায়নে গাজীপুর মেট্রো সদর কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির মতবিনিময় সভা ও বার্ষিক আনন্দভোজ ৯ মার্চ মঙ্গলবার সকালে মহানগরের ২৮ নং ওয়ার্ডের লাগালিয়া ক্যাপিটাল এগ্রোফার্ম হাউজে অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভা ও বার্ষিক আনন্দভোজ উদযাপন কমিটির আহবায়ক মোঃ আনোয়ার হোসেন বাচ্চুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বাংলাদেশ কেমিষ্টস্ এন্ড ড্রাগিষ্টস্ সমিতি গাজীপুর জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মোঃ নাছির উদ্দিন।

প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন, বাংলাদেশ কেমিষ্টস্ এন্ড ড্রাগিষ্টস্ সমিতি গাজীপুর জেলা শাখার কার্যকরী সদস্য ও গাজীপুর মেট্রো সদর কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির সভাপতি মোঃ সাজ্জাত হোসেন।

সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, গাজীপুর জেলা প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক ওনার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি ও গাজীপুর সেন্ট্রাল হাসপাতালের চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান, গাজীপুর মেট্রো সদর কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ লুৎফর রহমান বাবুল।

সেলিম পারভেজ ও মাসুদুর রহমানের উপস্থাপনায় এসময় আরও বক্তব্য রাখেন, শাকিক আহমেদ বুলবুল, শ্রী অক্ষয় কুমার বিশ্বাস, ইসমাইল হোসেন, মোজাম্মেল হক, সাদেকুর রহমান কবির, মাহবুবুর রহমান নেসার প্রমুখ।

প্রধান আলোচক মোঃ সাজ্জাত হোসেন বক্তব্যে বলেন, আপনারা ঔষধ ব্যবসায়ীরা কেউ নকল ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রয় করিবেন না। সরকার নির্ধারিত মূল্যে ঔষধ বিক্রয় করিবেন এবং কোন পাইকারী ঔষধ ব্যবসায়ী ঔষধ দোকানদার ব্যাতিত কোন ক্রেতার কাছে পাইকারী মূল্যে ঔষধ বিক্রয় করিতে পারিবেন না। করিলে সমিতির নিয়মনীতি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রধান অতিথি মোঃ নাছির উদ্দিন বক্তব্যে বলেন, আমি নেতৃবৃন্দকে বলবো আপনারা যখন এমআরপি বাস্তবায়নে মনিটরিং করবেন তাদের ব্যাপারে বেশি সচেতন থাকবেন। তাদের যদি দমন করা যায় তাহলে এমআরপি বাস্তবায়ন হবে। আপনারা আজকে বুকে হাত রেখে শপথ করলেন এমআরপি অনুযায়ী ঔষধ বিক্রি করবেন। মুসলমান হিসাবে ঈমানী দায়িত্ব। এর পরেও যদি শপথ ভঙ্গ করেন তাহলে তাদেরকে এই ব্যবসার কুলাঙ্গার হিসাবে চিহ্নিত করবো। তাদের কারণে আজ হাজার হাজার ঔষধ ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। আমরা আশা করি, যে নীতিমালা তৈরী করবো সেই নীতিমালা অনুযায়ী পরবর্তিতে সমিতি তাদেরকে বিতারিত করিতে পারবে। আর এইসব কিছু করতে হলে আপনার আমার সহযোগিতা লাগবে। আমাদের একত্রে থাকতে হবে।

শেয়ার করুনঃ

Leave a Reply