বাংলাদেশ, সোমবার, ২২শে জুলাই, ২০১৯ ইং, ৭ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ।

“একখন্ড খানসামা” গ্রন্থের মোড়ক উন্মোচন ও শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি প্রদান

 

মোঃ নূরনবী ইসলাম

দিনাজপুরের খানসামায় ঈদের আগের দিন সন্ধ্যায় “একখন্ড খানসামা” নামে একটি গ্রন্থের মোড়ক উন্মোচন এবং শিক্ষার্থীদের মাঝে এককালীন উপবৃত্তি প্রদান করা হয়েছে।
এ উপলক্ষ্যে উপজেলার পাকেরহাট ডিগ্রী কলেজ মাঠে রাজশাহী ইউনিভারসিটি খানসামা উপজেলা স্টুডেন্টস এসোসিয়েশন (রুকুসা)’র সভাপতি মাহাবুর হাসান মাহবুবের সভাপতিত্বে একটি আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান উপস্থাপনা করেন রুকুসার সাধারণ সম্পাদক সাদিক হোসেন সাজু। এতে অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান সহিদুজ্জামান শাহ্, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রভাষক সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, রাবির সাবেক ছাত্র প্রভাষক শাহরিয়ার জামান নিপুন উপস্থিত থেকে বক্তব্য রাখেন। পরে উপজেলার বিভিন্ন বিষয়ে সংকলিত “একখন্ড খানসামা” নামে একটি গ্রন্থের মোড়ক উন্মোচন করে পাকেরহাট গণগ্রন্থাগারে ১০ কপি বই প্রদান এবং বিশ্ববিদ্যালয়ে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের মাঝে এককালীন উপবৃত্তি প্রদান করা হয়। এ সময় রাবির সাবেক ও বর্তমান শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।
অপরদিকে ওই দিন সন্ধ্যায় ভেড়ভেড়ী ইউপি চত্ত্বরে মুক্তিযুদ্ধ’৭১ এর সভাপতি মোস্তাফিজ আহমেদ শামীমের সভাপতিত্বে ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি পাকেরহাট ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. শাহাদাত হোসেন সবুজ, বিশেষ অতিথি সাবেক ইউপি চেয়ারম্যান শাহ্ নেওয়াজ টেংকু, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মোয়াজ্জেম হোসেন, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রেজাউল করিম, ইউনাইটেড খানসামার সাধারণ সম্পাদক মো. মোহব্বত খান, জাবি ছাত্র লীগের সহ-সাধারণ সম্পাদক মো. সহিদুল ইসলাম উপস্থিত ছিলেন। এতে প্রধান আলোচক বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সহ-সভাপতি আবু হোসাইন বিপু এবং সহ-সাধারণ সম্পাদক মো. রকিবুল ইসলাম ঐতিহ্য সহ অতিথিগণ গুরুত্ব বিষয় তুলে ধরে আলোচনা করেন। পরে মুক্তিযুদ্ধ’৭১ এর পক্ষ থেকে এলাকার গরীব দুস্থ শিশুদের মাঝে ঈদের নতুন জামা প্রদান করা হয়। অনুষ্ঠানে ঢাবি, রাবি, হাবিপ্রবি এবং রেরোবির ছাত্রলীগ নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

আরো খবর

Leave a Reply