বাংলাদেশ, সোমবার, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল বিশ্ব মানের একটি ক্যান্সার হাসপাতালে রূপান্তরিত হবে – সাইফুজ্জামান চৌধুরী জাবেদ

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অন্যতম প্রকল্প ক্যান্সার হাসপাতাল এন্ড রিসার্চ ইনষ্টিটিউটের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন  ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি।

আজ ৪ ফেব্রুয়ারী সকালে হাসপাতাল পরিচালনা পরিষদের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট  আলহাজ্ব সৈয়দ মোরশেদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, সাবেক লায়ন জেলা গভর্ণর লায়ন কামরুন মালেক ও হাসপাতালের অন্যতম দাতা জনাব সৈয়দ মোঃ নুরুদ্দিন।

প্রধান অতিথি ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, আমি বিশ্বাস করি চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের এই ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠার উদ্যোগ অবশ্যই সফল হবে এবং এটি একটি বিশ্ব মানের ক্যান্সার হাসপাতালে রূপান্তরিত হবে।
এই ক্যান্সার হাসপাতালটি চালু হলে চট্টগ্রামের রোগীদের ক্যান্সার চিকিৎসার জন্য আর বাইরে যেতে হবে না।
তিনি আরো বলেন, মহামারী করোনাকালে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল করোনা রোগীদের চিকিৎসা সেবায় যে অবদান রেখেছে তা সত্যিই প্রশংসনীয়। চট্টগ্রামবাসী আজীবন আপনাদের এই অবদান কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে।
করোনাকালে অনেকেই দায়িত্ব পালন না করে বা চিকিৎসা সেবা না দিয়ে পালিয়ে গিয়েছে। কিন্তু আপনারা সাহসিকতার সাথে দায়িত্ব পালন করেছেন এবং এই মহা সংকটকালীন সময়ে মানুষের পাশে ছিলেন, চট্টগ্রামবাসীর পাশে ছিলেন।
আমি সরকারের একজন মন্ত্রী হিসেবে সরকারের পক্ষ থেকে আপনাদেরকে আজকের এই সভায় আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।
তিনি আরো বলেন, আমি আপনাদের সাথে অতীতেও ছিলাম, এখনো আছি এবং ভবিষ্যতেও আপনাদের যেকোন উদ্যোগে পাশে থাকব।
তিনি মা ও শিশু হাসপাতালের ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠার এই উদ্যোগে সবাইকে এগিয়ে আসার উদাত্ত আহবান জানান।

তিনি ইউসিবিএল এর পক্ষ থেকে ক্যান্সার হাসপাতাল বাস্তবায়নের জন্য ৫ কোটি টাকা অনুদান প্রদানের ঘোষণা প্রদান করেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে এই ক্যান্সার হাসপাতালের জন্য অনুদান প্রদানের সর্বাত্বক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

বিশেষ অতিথি দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেন, কোন ভাল কাজের উদ্যোগ কখনো বিফলে যায়না। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের এই ক্যান্সার হাসপাতাল বাস্তবায়নের উদ্যোগ অবশ্যই সফল হবে। তিনি চট্টগ্রামের প্রতিটি মানুষকে এই মহৎ কাজে শরীক হওয়ার জন্য আহবান জানান এবং দৈনিক আজাদী পরিবারের পক্ষ থেকে ক্যান্সার হাসপাতাল বাস্তবায়নের জন্য ১ কোটি টাকা অনুদান প্রদান করেন।

অনুষ্ঠানে তাৎক্ষনিক ভাবে চট্টগ্রাম ক্লাবের সাবেক সভাপতি জনাব এস এম আবু তৈয়ব ১০ লক্ষ টাকা, বিশিষ্ট ব্যবসায়ী হাজী শফিক আহমেদ ৫ লক্ষ টাকা, এনআরবি গ্লোবাল ইসলামী ব্যাংকের নাসিরাবাদ ব্রাঞ্চের ম্যানেজার  এম নাসির উদ্দিন ১ লক্ষ টাকা, চট্টগ্রাম উইমেন চেম্বারের পরিচালক মিসেস শায়লা আবেদিন ১ লক্ষ টাকা, হাসপাতালের কার্যনির্বাহী কমিটির সদস্য ডাঃ কামরুন নাহার দস্তগীর ১ লক্ষ টাকা, বাংলাদেশ আনসার চট্টগ্রাম জোন পরিচালক জনাব আজিম উদ্দিন ১ লক্ষ টাকা, হাসপাতালের আজীবন সদস্য  কবির আহমেদ ৫০ হাজার টাকা, আজীবন সদস্য আদিল হাসনাত ৫০ হাজার টাকা অনুদান প্রদান করেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পরিচালনা পরিষদের জেনারেল সেক্রেটারী ডাঃ আঞ্জুমান আরা ইসলাম, জয়েন্ট জেনারেল সেক্রেটারী ডাঃ মোঃ আরিফুল আমীন, ট্রেজারার ও ক্যান্সার হাসপাতাল বাস্তবায়ন কমিটির মেম্বার সেক্রেটারী এবং করোনা যোদ্ধা  মোঃ রেজাউল করিম আজাদ, পরিচালনা পরিষদের সদস্য ও করোনা যোদ্ধা ইঞ্জিঃ এম আলী আশরাফ, চট্টগ্রাম ক্লাবের সাবেক চেয়ারম্যান ও ক্যান্সার হাসপাতাল বাস্তবায়ন কমিটির কো-চেয়ারম্যান এস এম আবু তৈয়ব, বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ আলতাফ হোসেন বাচ্চু, দৈনিক আজাদীর চীফ রিপোর্টার হাসান আকবর, চমাশিহা মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর এ এস এম মোস্তাক আহমেদ, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ নূরুল হক ও হাসপাতালের অনকোলজি ও রেডিওথেরাপি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ শেফাতুজ্জাহান।

এই সময় ভূমিমন্ত্রীকে পরিচালনা পরিষদের পক্ষ হতে ফুলেল শুভেচ্ছা জানান পরিচালনা পরিষদের দাতা সদস্য ও সম্মুখ করোনা যোদ্ধা ইঞ্জিঃ মোঃ জাবেদ আবছার চৌধুরী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পরিচালনা পরিষদের দাতা সদস্য ও করোনা যোদ্ধাদ্ধয়  মোঃ শহীদউল্লাহ এবং সৈয়দ মোহাম্মদ আজিজ নাজিম উদ্দিন, পরিচালনা পরিষদের সদস্য ডাঃ কামরুন নাহার দস্তগীর, অধ্যক্ষ লায়ন ড. মোহাম্মদ সানাউল্লাহ, আলহাজ্ব মোঃ আহছান উল্যাহ, এস এম কুতুব উদ্দিন, আলহাজ্ব মোঃ হারুন ইউছুপ,  এম জাকির হোসেন তালুকদার এবং সদস্য রেখা আলম চৌধুরী, আলহাজ্ব জাহিদুল হাসান।

আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নবনির্বাচিত কাউন্সিলর নাজমুল হক ডিউক,  জাফরুল হায়দার চৌধুরী সবুজ, মোরশেদ আলী,  মোহাম্মদ ইলিয়াস, ডবলমুরিং মডেল থানার ওসি জনাব মোহাম্মদ মহসিন ও হাসপাতালের সকল বিভাগের সর্বস্তরের ডাক্তার, নার্স, কর্মকর্তা, কর্মচারীগণ।
এর আগে ক্যান্সার বিষয়ে একটি সাইন্টেফিক সেমিনার অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে ক্যান্সার সারভাইভাল রোগীরা তাদের অনুভুতি ব্যক্ত করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন হাসপাতালের শিশু স্বাস্থ্য বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ ফাহিম হাসান রেজা ও শিশু হেমাটোলজি এন্ড অনকোলজি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডাঃ ইন্দিরা চৌধুরী।

 

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply