বাংলাদেশ, শনিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং, ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

নারী ক্ষমতায়ন এবং উন্নয়নে বাংলাদেশ অাওয়ামীলীগ বিশ্বে এখন দৃষ্টান্তমুলক দল

 

বাংলাদেশ অাওয়ামীলীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের উদ্যোগে বাংলাদেশ ও বিশ্ব দরবারে নারীর ক্ষমতায়নে বাংলাদেশ অাওয়ামীলীগের ভুমিকা শীর্ষক সেমিনার ও মুক্ত অালোচনা সভা গত ২৪ জুন সংগঠনের উপদেষ্ঠা বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. জিনবোধি ভিক্ষুর সভাপতিত্বে দেওয়ানবাজারস্হ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।|

এতে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ মানবাধিকার এসোসিয়েশনের সভাপতি বিশিষ্ট মানবাধিকার ও মহিলা অাওয়ামীলীগনেত্রী অধ্যাপক এড. কামরুন নাহার বেগম। সেমিনারে মুল প্রবন্ধ উপস্হাপন করেন বিশিষ্ট নাট্যজন ও সাংবাদিক সজল চৌধুরী। সংগঠনের সদস্য মোঃ অাসিফ ইকবালের পরিচালনায় এতে অালোচনায় অংশগ্রহণ করেন মহিলা অাওয়ামীলীগনেত্রী ব্যাংকার ফাতেমা অাক্তার, গুরামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ অাব্দুর রহিম, সংগঠক ডাঃ মোঃ জামাল উদ্দীন, স.ম.জিয়াউর রহমান.কবি সজল দাশ, প্রকৌশলী সঞ্চয় কুমার দাশ, সালাউদ্দীন লিটন, সাইফুল ইসলাম, সুভাষ চৌধুরী টাংকু, মোস্তাফিজুর রহমান মানিক।

সেমিনারে বক্তারা বলেন বাংলাদেশ সৃষ্টিতে এবং বাংলাদেশের উন্নয়নে যেমন বাংলাদেশ অাওয়ামীলীগ যেমন অগ্রণী ভুমিকা পালন করেছে ঠিক তেমনী নারী উন্নয়নে ও ক্ষমতায়নে বাংলাদেশ অাওয়ামীলীগ এখন বিশ্ব দরবারে অনুকরণীয় দৃষ্টান্তমুলক দল।নারীদের উচ্চ মর্যাদা এবং নেতৃত্বে স্বমহিমায় প্রতিষ্ঠিত করতে বাংলাদেশ অাওয়ামীলীগ এবং জননেত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব বিশ্ব পরিমন্ডলে একটি অালোচিত বিষয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বনেতৃত্বের অাসনে মর্যাদার অাসনে প্রতিষ্ঠিত করেছে। বাংলাদেশের নারীর ক্ষমতায়নে বাংলাদেশ অাওয়ামীলীগ দলীয় ও প্রশাসনিক সকল পর্যায়ে বিভিন্ন উচ্চতর দায়িত্ব পালন করার সুযোগ দিয়ে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্হাপন করেছে।বাংলাদেশ অাওয়ামীলীগের নেতৃত্বে বাংলাদেশ যেমন একটি সম্ভাবনাময় উন্নত রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছে ঠিক তেমনি নারীর ক্ষমতায়নে ও নেতৃত্ব প্রতিষ্ঠায় জননেত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশ অাওয়ামীলীগ প্রতিনিয়তই সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে যাচ্ছেন।নারীদেরকে মানুষ হিসেবে প্রতিষ্ঠা প্রদান এবং নারীদের নেতৃত্বের অগ্রভাবে এগিয়ে রাখার কাজে বাংলাদেশ অাওয়ামীলীগের ভুমিকা প্রশংসনীয়।সভা শেষে মহিলাদের উন্নয়ন, মানবাধিকার এবং অাওয়ামী রাজনীতিতে বিশেষ অবদানের জন্য অধ্যাপক এড. কামরুন নাহারকে অাজীবন সন্মান স্মারক প্রদান করা হয়।

 

আরো খবর

Leave a Reply