২৮ মার্চ ২০২৪ / ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / বিকাল ৩:০৬/ বৃহস্পতিবার
মার্চ ২৮, ২০২৪ ৩:০৬ অপরাহ্ণ

শহীদ আরশ আলীর পরিবারকে বাড়ী দেওয়ার ঘোষনা জেলা প্রশাসকের

     

আল-হেলাল,সুনামগঞ্জ  :

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের আস্তমা গ্রামের শহীদ মুক্তিযোদ্ধা আরশ আলীর অসহায় পরিবারবর্গকে আশ্রায়ণ প্রকল্পের আওতায় বাড়ী নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন নবাগত জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত মত বিনিময় সভায় তিনি এ প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
সুনামগঞ্জের নবাগত জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, বাংলাদেশে মুজিবশত বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে আট লক্ষ ৮৭ হাজার ভূমিহীন ও গৃহহীন পুনর্বাসনের জন্য ঘর প্রদান করা হবে, মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এখন পর্যন্ত নির্মিত সারাদেশে ৬৭ হাজারটি ঘর উদ্বোধন ও হস্তান্তর করবেন, সেখানে সুনামগঞ্জের ১১টি উপজেলার মধ্যে ১০টি উপজেলার ৪০৭টি ঘরও থাকবে। শুধুমাত্র দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ১৫১টি ঘর নির্মাণ করার কথা থাকলেও বিজ্ঞ আদালতের স্থগিতাদেশের জন্য এ নির্মাণ কাজ বন্ধ রয়েছে।
এছাড়া সুনামগঞ্জ জেলার জন্য বরাদ্দ করা হয়েছে মোট ৩৯০৭টি ঘর, পর্যায়ক্রমে যা গৃহহীনদের দেয়া হবে। তিনি আরও বলেন, ২০২০-২১ অর্থ বছরে সুনামগঞ্জে মোট তিন হাজার ৯ শত ৮টি ঘর তৈরি করা হবে। আমরা আশা করি আগামী মার্চে মাসের মধ্যেই ঘরগুলোর নির্মাণ কাজ শেষ করতে পারবো। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীন ও ভূমিহীনদের একটি ঠিকানা দিয়েছেন যার ফলে আগামী ২৩ তারিখ সবার কাছে তাদের ঘর সংক্রান্ত জরুরী কাগজপত্রও দিয়ে দেওয়া হবে। এছাড়া ঘর নির্মাণে যদি কেউ কোন রকমের টাকা দাবি করলে বা ঘর নির্মাণে শ্রমিকদের মজুরী বা মালামাল খরচ চাইলে আপনারা বিষয়টি আমাকে জানাবেন।এছাড়া ঘরগুলো সঠিক ব্যক্তি পাচ্ছে কি না সে বিষয়ে আমাদের নজর রাখতে হবে। ঘর নির্মাণ ও প্রদানে কোন রকমের দুর্নীতি বা অনিময় অথবা টাকা দাবি করলে আমরা সাথে সাথে ব্যবস্থা নিবো।
বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মুজিববর্ষ উপলক্ষে সুনামগঞ্জে গৃহহীন ও ভূমিহীনদের ঘর প্রদান কার্যক্রম সম্পর্কে সুনামগঞ্জ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।
এ সময় সহকারি কমিশনার মোঃ রিফাতুল হক সুনামগঞ্জে গৃহহীন ও ভূমিহীনদের ঘর প্রদান কার্যক্রম সম্পর্কে উপস্থাপনায় জানান, সুনামগঞ্জে গৃহহীন ও ভূমিহীন ক শ্রেনীর পরিবারের সংখ্যা ১১ হাজার ২৫৪টি যার মধ্যে ২০২০-২১ অর্থ বছরে মোট তিন হাজার ৯০৮টি ঘর নির্মাণ করা হবে। এখন পর্যন্ত জেলার তাহিরপুর উপজেলায় ২৫টি. জগন্নাথপুর উপজেলায় ২৩টি, বিশ্বম্ভরপুর উপজেলায় ৩০টি, সুনামগঞ্জ সদর উপজেলায় ৫০টি, ধর্মপাশা উপজেলায় ৩৪টি, দিরাই উপজেলায় ৪০টি, শাল্লা উপজেলায় ১৬০টি, ছাতক উপজেলায় ১০টি, দোয়ারাবাজার উপজেলায় ১০টি, জামালগঞ্জ উপজেলায় ২৫টি ঘরের নির্মাণ কাজ শেষ হয়েছে।
মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শরিফুল ইসলাম, সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি পিপি শামছুন নাহার বেগম শাহানা রব্বানী, প্রেসক্লাবের সাধারন সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমদ, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক বিজন সেন রায়,সুনামগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি রওনক আহমদ এবং ডেইলি আওয়ার টাইম ও দৈনিক খবরপত্র প্রতিনিধি আল-হেলাল প্রমুখ।

শেয়ার করুনঃ

Leave a Reply