বাংলাদেশ, শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

খাগড়াছড়িতে নৌকায় ভোট দেওয়ায় সংখ্যালঘুদের ভয়ভীতি বিদ্রোহী প্রার্থী মেয়র রফিকুলের বিরুদ্ধে ৩ মামলা

খাগড়াছড়ি,প্রতিনিধি

খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে এবং নির্বাচন পরবর্তী সহিংসতার অভিযোগে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও বর্তমান মেয়র রফিকুল আলম’র বিরুদ্ধে, তিনটি মামলা দায়ের করা হয়েছে।

গত শনিবার ১৬ জানুয়ারি নির্বাচনের দিন থেকে বাড়ি ঘরে হামলা, আওয়ামী লীগের দলীয় কার্যালয় ভাঙচুর এবং সংখ্যালঘুদের ভয়ভীতি দেখানোসহ বেশ কয়েকটি অভিযোগে, খাগড়াছড়ি সদর থানায় সোমবার (১৮ জানুয়ারি) রাতে একটি এবং মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুটি মামলা দায়ের করা হয়।

জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক নুর হোসেন চৌধুরী জানান, নৌকার পক্ষে কাজ করায় বাড়ি ঘরে হামলা চালিয়েছে বিদ্রোহী প্রার্থী রফিকুল আলম ও তার সন্ত্রাসীরা। তার স্ত্রী মেহেরুন নেছাকেও মারধর করা হয়েছে। এই ঘটনায় মেহেরুন নেছা বাদী হয়ে খাগড়াছড়ি থানায় মামলা দায়ের করেন।

এদিকে, ১৬ জানুয়ারি ভোট গ্রহণের শেষ সময়ে শহরের শালবন এলাকায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রফিকুল আলমের নেতৃত্বে শালবনে দলীয় কার্যালয় ভাংচুর করা হয়েছে। এসময় কার্যালয়ে থাকা আসবাবপত্র ক্ষতিগ্রস্থ হয়েছে অভিযোগে, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি বাদী হয়ে আরেকটি মামলা করেছেন।

ওয়ার্ড যুবলীগ নেতা মো. রাব্বিউল আলমসহ নেতাকর্মীরা  জানান, ভোট গ্রহণের দিন আনুমানিক বিকাল ৩টারদিকে রফিকুল আলমের নেতৃত্বে একদল সন্ত্রাসী শালবন ভকেশনাল ইন্সটিটিউট কেন্দ্র দখলে ব্যর্থ হয়ে নৌকায় ভোট দিতে আসা আওয়ামীলীগ নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে। এসময় শালবনে বসবাসরত সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা ও ভয়ভীতি দেখানো হয়েছে বলেও নেতাকর্মীরা অভিযোগ করেন।

তবে এ ব্যাপারে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রফিকুল আলম’র কোন বক্তব্য পাওয়া যায়নি।

এবিষয়ে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রশিদ জানান, তিনটি মামলা গ্রহণ করা হয়েছে। মামলা নং- ০৬/১৯/০১/২০২১, ০৭/১৯/০১/২০২১ এবং ০৮/১৯/০১/২০২১ইং। তদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে এরই মধ্যে বুধবার ২০ জানুয়ারি দুপুরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রফিকুল আলমসহ অভিযুক্তরা আদালতে আত্মসমর্পন করে জামিন পেয়েছে বলেও জানান, সদর থানার ওসি মো. রশিদ।

উল্লেখ্য এবার খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে মেয়র নির্বাচিত হয়েছেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply