বাংলাদেশ, শনিবার, ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ভূজপুরে মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

ভূজপুরে আপন শিশুকন্যা (১২ বছর)কে ধর্ষণের ঘটনায় বাবা মোঃ নেজাম উদ্দীন (৪০) কে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-৭ এর বিচারক মুন্সী আব্দুল মজিদ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালে আসামি আদালতে উপস্থিত ছিলেন। অভিযুক্ত নেজাম উদ্দিন পেশায় কাঠমিস্ত্রী।

ট্রাইবুনালের পিপি খন্দকার আরিফুল আলম বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইনের মোট দু’টি ধারায় আসামির সাজা হয়েছে। এর মধ্যে ৯(১) ধারায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। অপর ৯(৪) (খ) ধারায় আসামিকে ৫ বছরের কারাদণ্ড ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

খন্দকার আরিফুল আলম বলেন, পুরো বিচার প্রক্রিয়ায় আদালত ১৩ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন।

মামলার সুত্রে জানা গেছে, ‘১৫-২০ দিন ধরে নিজের মেয়েকে ধর্ষণ করে আসছিল মো. নেজাম উদ্দীন। ঘটনাটি এলাকায় জানাজানি হলে স্থানীয় চেয়ারম্যান রুস্তম আলীর কাছে বিচার চাওয়া হয়। চেয়ারম্যান বিষয়টি জেনে ঘটনাটি দ্রুত দাঁতমারা পুলিশ তদন্ত কেন্দ্রের মাধ্যমে ভূজপুর থানায় অবহিত করেন। এলাকার লোকজন শিশুটির বাবা নেজাম উদ্দীনকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে।

পরে মেয়ের মা সেলিনা আকতার নিজে বাদী হয়ে ভুজপুর থানায় একটি মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ২০১৯ সালের ৩০ অক্টোবর বাদী অভিযোগ আমলে নিয়ে নেজাম উদ্দিনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন। পরবর্তীতে ২০২০ সালের ৫ মার্চ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply