২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ২:২০/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ২:২০ অপরাহ্ণ

নারীর মর্যাদা, নিরাপত্তা ও অধিকার প্রতিষ্ঠার জন্য যৌতুকবিরোধী আইনের কঠোর প্রয়োগ চাই-আল্লামা নূরী

     

আন্জুমানে রজভীয়া নূরীয়া বাংলাদেশের কেন্দ্রীয় চেয়ারম্যান এবং আহলে সুন্নাত ওয়াল জামা’আতের কেন্দ্রীয় মহাসচিব পীরে তরিক্বত হযরতুলহাজ¦ আল্লামা মুহাম্মদ আবুল কাশেম নূরী (মু.জি.আ) বলেন, আজ হতে ১৪শত বছর আগে অন্ধকার যুগে নারীর মর্যাদা ও অধিকার বলতে কিছুই ছিলনা। নারীরা ছিল অধিকার বঞ্চিত, বিপন্ন ও মর্যাদাহীন। নারী জাতিকে এই অন্ধকার জগত থেকে ফিরিয়ে এনে সর্বপ্রথম মহানবী (দ) নারীর মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠিত করেছেন। আজ সভ্যতার অগ্রগতির যুগেও বিশ্বজুড়ে চলছে নারী নিপীড়ন ও নারীর প্রতি নিগৃহ। আজ গরিব পরিবারের ঘরে ঘরে নীরব কান্না ও আহাজারি চলছে। যৌতুক দিতে না পারায় প্রতিদিন শত শত সংসার ভেঙে যাচ্ছে। নারীদের প্রতি এই অমানবিক নিপীড়ন থামাতে দায়িত্ববোধ থেকেই যৌতুকবিরোধী আন্দোলনের সূচনা করেন বলে আল্লামা নূরী তাঁর বক্তব্যে উল্লেখ করেন।

আন্জুমানে রজভীয়া নূরীয়া বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে আগামী ৬ মার্চ’২১ শনিবার চট্টগ্রাম জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে অনুষ্ঠিতব্য ১২তম যৌতুক ও মাদকবিরোধী মহাসমাবেশ বাদে মাগরিব হতে ঐতিহাসিক তাফসীরুল কুরআন মাহফিল সফলকল্পে ২ জানুয়যারি বিকালে সংগঠনের অক্সিজেনস্থ কার্যালয়ে আন্জুমানে রজভীয়া নূরীয়া বাংলাদেশের প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন প্রস্তুতি কমিটির আহবায়ক আলহাজ¦ কাজী মুহাম্মদ ফোরকান রেজা। প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় চেয়ারম্যান এবং আহলে সুন্নাত ওয়াল জামা’আতের কেন্দ্রীয় মহাসচিব পীরে তরিক্বত হযরতুলহাজ¦ আল্লামা মুহাম্মদ আবুল কাশেম নূরী (মু.জি.আ)।

প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও রজভীয়া নূরীয়া ইসলামী সাংস্কৃতিক ফোরামের সভাপতি শায়ের মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরীর সঞ্চালনায় আহবায়ক কমিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন আলহাজ¦ মুহাম্মদ মুছা সওদাগর, মুহাম্মদ হাসান আলী, মুহাম্মদ জাহিদুল হাসান রুবায়েত, মুহাম্মদ নুরুল আমিন, মুহাম্মদ ফরিদুল আলম, মুহাম্মদ জাহাঙ্গীর ওসমান, মুহাম্মদ জাকারিয়া, শায়ের মুহাম্মদ এনামুল হক এনাম, মুহাম্মদ মাহফুজুল ইসলাম, এ্যাডভোকেট মুহাম্মদ আলমগীর, এস এম ইকবাল বাহার, শায়ের মুহাম্মদ নাজিম উদ্দিন কাদেরী, মুহাম্মদ ছৈয়্যদুল হক, শায়ের মুহাম্মদ ছালামত রেযা কাদেরী, মুহাম্মদ মিনহাজ উদিদ্দন সিদ্দিকী, ইঞ্জিনিয়ার মুহাম্মদ জাহেদ, মুহাম্মদ শাহীন সুজন, মুহাম্মদ জাকির হোসেন সওদাগর, মুহাম্মদ আকবর হোসেন খোকন, মুহাম্মদ মোজাফ্ফর, মুহাম্মদ মঈনুদ্দীন মনির, মুহাম্মদ সাইফুল, মুহাম্মদ ওসমান, শায়ের মুহাম্মদ শাহাদাত হোসাইন, আবু ছালেহ মুহাম্মদ সাফওয়ান নূরী, মুহাম্মদ রুহুল আমীন, মুহাম্মদ শাকিল, মুহাম্মদ বরাত প্রমুখ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply