২৩ এপ্রিল ২০২৪ / ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৪:০৩/ মঙ্গলবার
এপ্রিল ২৩, ২০২৪ ৪:০৩ অপরাহ্ণ

শেখ হাসিনার ব্যানার ছেড়া ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

     

আজ সকাল ১০টায় নগরীর চট্টগ্রাম নতুন রেলওয়ে ষ্টেশন চত্বর চট্টগ্রাম সম্মিলিত হকার্স ফেডারেশনের সভাপতি জাতীয় শ্রমিকলীগ অন্তর্ভূক্ত বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের সদস্য সচিব মোঃ মিরন হোসেন (মিলন), কোতোয়ালী থানা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিন সিকদার ও হকার্স নেতা বাপ্পিসহ হত্যার উদ্দেশ্যে হামলার প্রতিবাদে ফুটপাত হকার্স সমিতির সভাপতি নুরুল আলম লেদুর সভাপতিত্বে এবং হারুনুর রশিদ রনি ও আবু বক্কর ছিদ্দিকীর সঞ্চালনায় এক প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল নগরীর নতুন রেল স্টেশন চত্বরে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সহ সভাতি বীর মুক্তিযোদ্ধ আলহাজ¦ শফর আলী।

প্রতিবাদ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ৩৩নং ফিরিঙ্গী বাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও যুবনোত হাসান মুরাদ বিপ্লব, কেন্দ্রীয় ছাত্রলীগৈর সাবেক সহ-সম্পাদক ইয়াসির আরাফাত, পটিয়া আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বাবু ঋষি বিশ^াস, রেলওয়ে শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ সিরাজ উদ্দিন, আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি নুরুল আমিন মিয়া, কোতোয়ালী থানা শ্রমিক লীগের সভাপতি বাবু প্রবীণ কুমার ঘোষ, সাধারণ সম্পাদক তোফাজ্জ্বল হোসেন জিকু, দোকান শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি মোঃ আলমগীর, নগর বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদ নেতা উজ্জ্বল বিশ^াস, আবুল হোসেন, কামাল উদ্দিন চৌধুরী, জাহেদ চৌধুরী, জয়নাল আবেদীন, মোঃ জাহাঙ্গীর, মোঃ ওমর ফারুক, মোঃ জসিম হাজারী, মোঃ শাহ আলম ভূঁইয়া, মোঃ জসিম মিয়া, মোঃ জসিম উদ্দিন, শ্রী সুধীর হোড়, নুর মোহাম্মদ, মোঃ ফরিদ আহম্মদ, জহির আহমদ, মোঃ মাসুম, মোঃ আলী, মোঃ সোহেল, মোঃ দুলাল খান, মোঃ ইয়াছিন, মোঃ মঞ্জু, মোঃ মনিরুজ্জামান, মোঃ মজিবুর রহমান, মোঃ দেলোয়ার হোসেন, আমির হোসেন বাচ্চু, মোঃ দিদারুল আলম, মোঃ মহিউদ্দিন, আবুল বশর, এস.এম ফারুক, মোঃ সাইফ উল্লাহ, মোঃ কালাম, মোঃ আনোয়ার, মোঃ মহিউদ্দিন, আব্দুর রহিম, মোঃ ইউসুফ প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ডিসেম্বর মাস আসলেই স্বাধীনতা বিরোধীরা সোচ্চার হয়ে স্বাধীনতা পক্ষের শক্তিকে প্রতিহত করতে বিভিন্ন ষড়যন্ত্র ও নীল নকশা বাস্তবায়নে ব্যস্ত থাকেন। এরই ধারাবাহিকতায় বিএনপি-জামাত চক্রের চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের ১৫ ডিসেম্বর রাতে বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত বিজয় দিবসের ব্যানার ছিড়ে। তার প্রতিবাদ করতে গিয়ে চিহ্নিত সন্ত্রাসী ও রিয়াজ উদ্দিন বাজার মাদক ব্যবসায়ীদের হাতে হত্যার উদ্দেশ্যে সশ্রস্ত্র অতর্কিতভাবে হামলা করে এবং শ্রমিক নেতা মোঃ মিরন হোসেন (মিলন), মোঃ জসিম উদ্দিন সিকদার ও বাপ্পিসহ আরো অনেকে আহত হন। প্রধান অতিথি আরো বলেন, এসব সন্ত্রাসীরা নগরীর ষ্টেশন রোডস্থ নুপুর মার্কেট বিভিন্ন পয়েন্টে টর্চার সেল ও মাদকের আস্তানা গড়ে তোলে। মাননীয় পুলিশ কমিশনারের কাছে আকুল আবেদন এসব চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী মূল হোতাদের অবিলম্বে তদন্তের মাধ্যমে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। সমাবেশে শ্রমিক নেতৃবৃন্দরা আরো বলেন, মোঃ মিরন হোসেন (মিলন) এর উপর হামলাকারী পেশাদার মাদক ব্যবসায়ী কিশোর গ্যাংয়ের নেতা শিবির ক্যাডার শাহাবুদ্দিন গংদের দ্রæত আইনের আওতা এনে গ্রেফতার পূর্বক শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় চট্টগ্রামের শ্রমিকলীগসহ শ্রমজীবি মানুষ একত্রিত হয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলবে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply