২৪ এপ্রিল ২০২৪ / ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:২৭/ বুধবার
এপ্রিল ২৪, ২০২৪ ৬:২৭ অপরাহ্ণ

পোর্ট সিটি সিনিয়র ক্লাবের উদ্যোগে বঙ্গবন্ধুর ৯৯তম জন্ম বার্ষিকী পালিত

     

দিনব্যাপী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম পোর্ট সিটি সিনিয়র ক্লাবের উদ্যোগে ব্যাপক কর্মসূচী পালিত হয়। প্রজেক্টেরের মাধ্যমে দিনব্যাপী বঙ্গবন্ধুর ভাষণ স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের মুক্তিযুদ্ধের গান ও দেশাত্ববোধক গান ইত্যাদি প্রদর্শণের পর সন্ধ্যায় ক্লাব কার্যালয়ে বঙ্গবন্ধুর ৯৯তম জন্ম বার্ষিকীর কেক কাটা হয় এবং চট্টগ্রাম পোর্ট সিটি সিনিয়র ক্লাবের সভাপতি মোস্তাফিজুর রহমান চৌধুরী মিঠু’র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- পোর্ট সিটি সিনিয়র ক্লাবের সাবেক উপদেষ্টা, চট্টগ্রাম মহানগর আওয়ামলীগ এর বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ক্লাবের প্রধান উপদেষ্টা ও যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য সাইদুর রহমান চৌধুরী, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য র“হুল আমিন তপন। বক্তব্য রাখেন- বিশ্বজিত সরকার রানা, স্বপন দাশ, সুব্রত বিশ্বাস সিকিম, মোঃ আবদুল ওয়াহিদ চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ। আলোচনা সভার পূর্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকীর কেক কাটেন প্রধান অতিথি সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে- জনাব মশিউর রহমান চৌধুরী বলেন, বাঙালি হাজার বছরের আরধ্য পুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে হয়তো বাংলাদেশ নামে কোনো রাষ্ট্রের জন্ম হত না। বঙ্গবন্ধুর আপোষহীন, দূরদর্শী নেতৃত্বের কারণেই আমরা প্রিয় মাতৃভূমি বাংলাদেশের স্বাধীনতা পেয়েছি। আর বর্তমানে জাতির জনকের কন্যার জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে আজ বাংলাদেশ বিশ্বের দরবারে প্রভাবশালী দেশ হিসেবে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে। বক্তারা বঙ্গবন্ধুর আত্মত্যাগের ইতিহাস তুলে ধরেন এবং সর্বশেষ তার আত্মার মাগফেরাত কামনা করেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply