বাংলাদেশ, সোমবার, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

রোড টু সাসটেইনেবল ই-বিজনেস’র দিনব্যাপী কর্মশালা

দেশের অর্থনীতির চাকা সচল রাখতে অফলাইনে যেমন ব্যবসা করে যাচ্ছে সকল শ্রেণীর পেশার মানুষ ঠিক তেমনি ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল প্লাটফর্মকে কাজে লাগিয়ে তৈরি হয়েছে লক্ষ লক্ষ অনলাইন উদ্যোক্তা। অথচ তাদের নেই কোন ট্রেড লাইসেন্স এবং বৈধ কোন কাগজপত্র, সামাজিক যোগাযোগ মাধ্যমকে কেন্দ্র করে দেশে গড়ে উঠেছে লক্ষ লক্ষ উদ্যোক্তা। দেশের লক্ষাধিক অনলাইন উদ্যোক্তার আইডেন্টিটি এবং প্রাতিষ্টানিক বৈধতার সাথে সাথে ই-বিজনেসের উপর ট্রেনিং দেওয়ার লক্ষ্য কাজ শুরু বাংলাদেশ অনলাইন এন্টারপ্রেইনার এসোসিয়েশন। সেই ধারাবাহিকতায়  ২৭ নভেম্বর রোজ শুক্রবার ঢাকার গুলশানস্থ একটি হোটেলে আয়োজন করেছে “রোড টু সাসটেইনেবল ই-বিজনেস” নামের দিনব্যাপী শীর্ষক কর্মশালা।

এই কর্মশালায় বাংলাদেশ অনলাইন এন্টারপ্রেইনার্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট মোস্তারি মোরশের্দ স্মৃতি সভাপতিত্ব করেন। সভাটি অনিক বড়ুয়া ও সাদিয়া পুষ্পা সঞ্চালনা করেন।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সাংসদ সংরক্ষিত-৩ আসন শবনব জাহান এবং সিরাজগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি প্রেসিডেন্ট শাহরিটা মিল্লাত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্যাসিফিক গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর আব্দুল খালেক, নিজের বলার মতো একটা ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ইকবাল বাহার, মেম্বার সেক্রেটারি অপারেজয় বাংলা এইচ রহমান মিলু, ম্যানিজিং ডিরেক্টর এপারেল ইন্ডাস্ট্রি আশরাফুল আলি খান এবং গাইবান্ধার এএসপি আবু খায়ের ।
দিনব্যাপী দুইটি সেশনে বিভক্ত করে এই ট্রেনিং কর্মশালা পরিচালিত হয়। ট্রেনিংয়ের প্রথম সেশনে কাজি ওয়ালি উল্লাহ “দ্যা ইভালুয়েশন অব মার্কেটিং স্ট্রেটিজি ” নিয়ে সেশন নেন।দ্বিতীয় সেশনে মিজানুর রহমান ” দ্যা এন্টারপ্রেইনার মাইন্ডসেট ” নিয়ে এবং নিজাম উদ্দিন গোফরান সেশন নেন ” ই-বিজনেস অব ডিজিটাল ওয়ে ” নিয়ে । দিনব্যাপী এই কর্মশালা ঢাকা,চট্টগ্রাম, বগুড়া, নারায়ণগঞ্জ থেকে ৩০ জন ই-বিজনেস উদ্যোক্তা অংশগ্রহণ করেন।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply