বাংলাদেশ, শনিবার, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

নদভী নয়, ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন ফরিদুল হক খান

মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করা হচ্ছে জামালপুর-২ আসনের (ইসলামপুর) সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলালকে। তাকে ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হচ্ছে। মঙ্গলবার তিনি শপথ নিতে পারেন।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সোলতান আহমদ সংবাদ মাধ্যমকে এ তথ্য জানান। তিনি বলেন, মঙ্গলবার সন্ধ্যা ৭টায় তার শপথ অনুষ্ঠিত হবে।

গত ১৩ জুন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর মৃত্যুর পর থেকে ধর্ম মন্ত্রণালয় মন্ত্রিশূন্য রয়েছে।

ধর্ম মন্ত্রণালয় সংশ্লিষ্ট ও আওয়ামী লীগের অনেক নেতাকর্মী ইতোমধ্যে ফরিদুল হক খান দুলালকে শুভেচ্ছা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়েছেন।

ফরিদুল হক খান দুলাল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে জামালপুর-২ আসন (ইসলামপুর) থেকে নবম, দশম ও একাদশ জাতীয় সংসদে নির্বাচিত সদস্য। তিনি ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।

গত বছর ১৩ জুলাই সর্বশেষ মন্ত্রিসভার সম্প্রসারণ হয়। ওই দিন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন আওয়ামী লীগ নেত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। আর প্রতিমন্ত্রী ইমরান আহমদ পদোন্নতি পেয়ে মন্ত্রী হন। তারপর মন্ত্রিসভায় আর নতুন কেউ যুক্ত হননি। কোনো রদবদলও হয়নি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পর গত বছরের ৭ জানুয়ারি আওয়ামী লীগ টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করে।

এদিকে চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগাড়া আসনের সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নদভী ধর্মী মন্ত্রি হচ্ছেন এমন কানাঘুষা ছিল চট্টগ্রাম জুড়ে।সংবাদ পত্রেও এ সংক্রান্ত সংবাদ প্রচারিত হয়। ফরিদুল হক খান দুলাল ধর্মমন্ত্রী হবার তথ্যবহুল সংবাদ প্রকাশিত হওয়ায় আবু রেজা মুহাম্মদ নদভী আর ধর্ম মন্ত্রী হচ্ছেন না বিষয়টি স্পষ্ট হলো।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply