বাংলাদেশ, বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিশুশিল্পী জনি এবং সাজ্জাদ হত্যার প্রতিবাদে প্রতিবাদে প্রতিবাদ ও শোকসভা

কক্সবাজার জেলার জনপ্রিয় কণ্ঠশিল্পী জনি দে রাজ এবং চট্টগ্রামের থ্রি স্টার সাংস্কৃতিক ফোরামের সংগীত বিষয়ক সচিব মোহাম্মদ সাব্বির হোসেন সাজ্জাদ হত্যার প্রতিবাদে প্রতিবাদ ও শোকসভা বুধবার আজ (১৮ই নভেম্বর) বাংলাদেশের বৃহত্তর সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন আকাশ তারা সংগঠন (এটিএস) এর উদ্যোগে চট্টগ্রামের বহদ্দারহাটস্থ বধূয়া কমিউনিটি সেন্টারে সংগঠনের চেয়ারম্যান রমজান আলী প্রেম’র সভাপতিত্বে এবং উপদেষ্টা কাজী সুজনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ ও শোকসভার উদ্ভোধন করে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা, বহদ্দারহাট হক মার্কেট ব্যবসায়ী সমিতির উপদেষ্টা, তরুণ রাজনীতিবিদ ও সমাজসেবক নূরুল আলম শিপু। তিনি তাঁর বক্তব্যে বলেন, কণ্ঠশিল্পীরা সংস্কৃতির অন্যতম একটি অংশ।তাদেরকে হত্যা করা মানে সংস্কৃতি জগতকে ধ্বংস করে দেওয়া। শিশুশিল্পী জনি এবং সাজ্জাদের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা না হলে উক্ত সংগঠনের পক্ষ থেকে আরো কঠোর কর্মসূচী দেওয়ার হুশিয়ারিও উচ্চারণ করেন তিনি। সভাপতি তার বক্তব্যে বলেন, শিশুশিল্পী জনি এবং সাজ্জাদ তাদের গানের মাধ্যমে খুব দ্রুত শ্রোতাদের অন্তরে স্থান করে নিয়েছিল।তাদেরকে হত্যা করায় লক্ষ লক্ষ সংগীত প্রেমীর হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। এই ২ জনপ্রিয় শিল্পীর হত্যাকারীদের গ্রেফতার এবং বিচার না হওয়া পর্যন্ত সোচ্চার হওয়ার আহ্বানও জানান তিনি। সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ও বিশিষ্ট ব্যবসায়ী মো: নূর নবী।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক ও গীতিকার মাসুদ খান খোকন, কিং অব কক্স শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক আজম শাহ, গীতিকার ও সুরকার সবুজ শীল বাপ্পি, আলোর পথ সংগীত পরিষদের চেয়ারম্যান আবুল হাশেম আজাদ, সংগঠনের উপদেষ্টা ও নারী নেত্রী জাহানারা আলম, কাউয়াল শিল্পী রাসেল হায়দার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাসুদ রেজা, মো: টিপু, নূর নবী, মো: মিন্টু, দেবু চৌধুরী, মো: আলম, শাকিব, আবুল কাসেম বাহাদুর, মো: রাজু, ইয়াকুব, মো: এনাম, জুয়েল, হাবীব, আখতার, মনসুর প্রমুখ।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply