২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৭:৫৩/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ৭:৫৩ অপরাহ্ণ

ইয়াবার ছোবলে লামা

     

সংবাদদাতা : ১৭ নভেম্বর

সাম্প্রতিক সময়ে লামা উপজেলার আনাচে-কানাচে ইয়াবা সেবন ও বেছা-বিক্রি বৃদ্ধি পেয়েছে। প্রশাসনের নিরবতায় এই মরণ নেশায় আশক্ত হচ্ছে, শিশু-কিশোর- যুব সমাজ। ১৬ নভেম্বর উপজেলা মাসিক আইন-শৃঙ্খলা সভায় এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন জনপ্রতিনিধিরা। সভায় জানানো হয় ফাইতং রাস্তা দিয়ে রাতদিন ইয়াবা আনা-নেয়া হয়। উপজেলা সদরে পৌরবাস টার্মিনাল, হাসপাতালপাড়া, নুনারবিল মার্মাপাড়া, থানার দক্ষিণ পাশে বিএডিসি খামার এলাকায়, চেয়ারম্যান পাড়া, নয়াপাড়া, মিশনপাড়া, বাজার নদীঘাট, সমিল এলাকা, টিএন্ডটি পাড়া ও বাজার অভ্যান্তরেও ইয়াবা বিক্রির পয়েন্ট রয়েছে। এ ছাড়া পশ্চিম লাইনঝিরি, হরিণঝিরি, শীলেরতুয়া, পূর্বশীলের তুয়া, লামামূখ, মেলাখোলা ব্রিজ পয়েন্টসহ আরো কয়েকটি স্থানে এর যতেষ্ট ছড়াছড়ি রয়েছে বলে জানা গেছে।

এসব ব্যাপারে প্রশাসনকে তথ্য দেয়ার বিষয়েও সাধারণ মানুষ ভয় পাচ্ছে, এমন হতাশাজনক কথাও উঠে আসে আইন-শৃঙ্খলা সভায়। সভায় জনপ্রতিনিধিরা জানান, সমাজের সর্ব বিষয়ে পুলিশ ও গোয়েন্দা সংস্থার লোক অবশ্যই জানেন। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজনে জানান, উল্লেখিত স্থান সমুহে যাঁরা এসব কারবার করে; তারা প্রশাসনের কাছে চিহ্নিত। এদের কেউ কেউ জেল পর্যন্ত খেটেছে। ছাড়া পেয়ে আবারো ইয়াবার সাথে জড়িয়ে পড়ে। বখাটে শিশু-কিশোর ও যুবকরা ইয়াবা সেবন করে রাস্তাঘাটে বেপরোয়া মোটর সাইকেল ড্রাইভ করায় দুর্ঘটনার মাত্রাও বেড়েছে। এছাড়া চুরি ও ধর্ষনের ঘটনাও বেড়েছে সমাজে।

সরই ইউনিয়নের এক বাসিন্দা জানান, রাতের বেলা সিএনজি ও মোটর সাইকেলে লামা থেকে সরই হয়ে সুয়ালক-বান্দরবানে পাচার হচ্ছে ইয়াবা। এসব গাড়ি তল্লাসী করা হলে এই চক্রটিকে ধরা সম্ভব হবে বলে জানান তিনি। মেজর অব: সিনহা ট্রাজেডির পর এইসব এলাকায় ইয়াবার ব্যাপক বিস্তার লাভ করায়; জনপ্রতিনিধিরা পুলিশী কার্যক্রমে শীতিলতাকে দায়ি করেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply