বাংলাদেশ, শনিবার, ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

এক অন্যরকম মানবিক তৎপরতায় দিন কাঠছে শিপুর

তরুন ব্যবসায়ী নুরুল আলম শিপু’র মানবিক তৎপরতা নিয়ে স্হানীয় মহলে সরব আলোচনা ও সমালোচনা লেগেই আছে।চট্টগ্রামের চকবাজার থানা ছাত্রদল সভাপতি শিপু রাজনীতির পাশাপাশি ব্যবসা ও মানবকল্যাণে সময় দেন।ছুটে চলেন মানবিক সব কর্মকাণ্ডেও।

সাধারণ ও মেহনতি মানুষের জন্য যখন যা পারেন তা দু’হাতে বিলিও করেন।ছোট ছোট কিন্তু প্রয়োজনীয় উপহারও দেন সজ্জন মহলে।এতিমখানায় জায়নামাজ , বিভিন্ন খাদ্য সামগ্রী ও নগদ অর্থও দেন মাঝে মাঝে।মসজিদের মুসল্লি ও হাট বাজারে জনসাধারণের মধ্যে মাক্সও বিলি করেন নিজ বিবেকের তাড়নায় ।মেধাদিপ্ত এসব মহৎ কাজ অনেকের চোখও খুলে দেয়।

বৈশ্বিক করোনার শুরুতে লক ডাউন চলাকালে ত্রাণ সামগ্রি বিলি, রমজানে মাসজুড়ে ইফতার সামগ্রী প্রদান তার অন্যতম নৈতিক কর্ম্।এসব কারণে গোটা চকবাজার ও আশপাশ এলাকায় রয়েছে তার ব্যাপক পরিচিতি।তিনি কারো কারো কাছে প্রশংসিত আবার  প্রতিযোগিতায় হেরে যাওয়া ব্যাক্তিদের কাছে নিন্দিতও।

ফায়দা লুঠকারী রাজনৈতিক পদ-পদবীধারী কতিপয় ব্যাক্তিরা বরাবরই তার সমালোচনায় দিন কাটে।তবু শিপু থেমে নেই।এসবকে তিনি পাত্তাই দেন না।মামলা -হামলা হয়রানীও কম হয়নি তার বিরুদ্ধে।নিজ দল ও এমনকি ক্ষমতাসীন দলের অনেকের কাছে প্রিয় আবার অনেকের কাছে অপ্রিয়ও।সব মিলিয়ে রাজনীতির মাঠ ও জনসেবার পথে দিনকে দিন তিনি হেঁটেই চলেছেন ।এই চলার যেন শেষ নেই তাঁর।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply