বাংলাদেশ, বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

রবিবার পর্যন্ত অনশন কর্মসূচি স্থগিত করেছে বশেমুরবিপ্রবির অপেক্ষমাণ শিক্ষার্থীরা

সজিবুর রহমান,বশেমুরবিপ্রবি সংবাদদাতা
টানা তিনদিন অনশন ও অবস্থান কর্মসূচির পর তৃতীয় দিনে এসে অনশন কর্মসূচি স্থগিত করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছু অপেক্ষমাণ শিক্ষার্থীরা।
আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় অনশনের তৃতীয় দিনে এসে উপাচার্যের আশ্বাস পেয়ে শিক্ষার্থীরা এ সিদ্ধান্ত নেয়।
বৃহস্পতিবার সন্ধ্যায় উপাচার্যের পক্ষে তার ব্যক্তিগত সহকারী আলমগীর হোসাইন ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান শিক্ষার্থীদের সাথে দেখা করতে আসেন ও আগামী রবিবার (১লা নভেম্বর) কোর কমিটির মিটিং ডেকেছে বলে জানান।শুধু ভর্তির বিষয় নিয়ে কোর কমিটির মিটিং হবে বলে জানানো হয়।
অনশনরত ভর্তিচ্ছু শিক্ষার্থী সৌরব গীল মুঠোফোনে বলেন,”আমরা মাননীয় উপাচার্য স্যারের আশ্বাস পেয়ে রবিবার পর্যন্ত আমাদের কর্মসূচি স্থগিত করিছি।উপাচার্য স্যার আমাদের সাথে মুঠোফোনে কথা বলে জানান রবিবার এ বিষয়ে মিটিং হবে।তিনি আমাদের রবিবার পর্যন্ত অনশন কর্মসূচি স্থগিত করতে বলেন।সাথে তিনি পজিটিভ কিছু হবে বলে আশ্বাস দেন।”
এ বিষয়ে প্রক্টর ড. রাজিউর রহমান ও উপাচার্যের ব্যক্তিগত সহকারী মোঃ আলমগীর হোসাইন এর সাথে যোগাযোগ করা হলে তারা এ বিষয়ে কিছু বলবেন না বলে জানায়।ড. রাজিউর রহমান শিক্ষার্থীদের থেকে ঘটনা শুনতে বলেন।
এর আগে গত মঙ্গলবার সকাল ১১ টা থেকে ২০১৯-২০ সেশনে অপেক্ষমাণ ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ভর্তির দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অনশন  ও অবস্থান কর্মসূচি শুরু করে।অনশনের দ্বিতীয় দিনে মোঃ মিলন আলী ও দীপক চন্দ্র দাস নামে দুই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে।তাদেরকে গোপালগঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।পরে আরও দুইজন শিক্ষার্থী অসুস্থ হয়।
উল্লেখ্য,বশেমুরবিপ্রবিতে ২০১৯-২০ সেশনে মোট ২৭৫০ টি আসনে শিক্ষার্থী ভর্তি নেওয়ার কথা থাকলেও ৪৪৪ টি আসন ফাঁকা রাখা হয়।ফাঁকা আসনগুলোতে ভর্তি হওয়ার দাবিতে অপেক্ষমাণ শিক্ষার্থীরা আমরণ অনশন কর্মসূচি শুরু করে।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply