বাংলাদেশ, শনিবার, ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ফ্রান্সে মহানবি সা. এর ব্যঙ্গাত্মক কার্টুন প্রদর্শনী ও তার পশ্চাতে ফরাসি সরকারের নির্লজ্জ পৃষ্ঠপোষকতার প্রতিবাদে

ফ্রান্সে মহানবি সা. এর ব্যঙ্গাত্মক কার্টুন প্রদর্শনী ও তার পশ্চাতে ফরাসি সরকারের নির্লজ্জ পৃষ্ঠপোষকতার প্রতিবাদে | আজ চট্টগ্রাম জমিয়তুল ফালাহ সংলগ্ন ইসলামি চত্বরে এক প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। উলামা জনতা ঐক্য পরিষদের ব্যানারে অনুষ্ঠিত এই প্রতিবাদ সমাবেশে বক্তারা দেশব্যাপী সকল প্রকার ফরাসি পন্য বয়কট করার জন্য জনগণকে উদাত্ত আহবান জানান।

উক্ত সমাবেশ থেকে নেতৃবৃন্দ আগামী ৪৮ ঘন্টার মধ্যে ঢাকাস্থ ফরাসি রাষ্ট্রদূতকে পররাষ্ট্র মন্ত্রণালয় ডেকে এনে এহেন ন্যাক্কারজনক ঘটনার কড়া কৈফিয়ত তলবের জোর দানি জানান। সমাবেশ থেকে বক্তারা সর্বস্তরের নবিপ্রেমিক জনতাকে শান্তিপূর্ণ কর্মসূচীর আওতায় ফরাসি দূতাবাস ঘেরাও করার আহবান জানান।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মুফতি হারুন ইজহার উপস্থিত জনতাকে ফরাসি পন্য বয়কটের শপথ পাঠ করান।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্বব্যাপী নবিপ্রেমিক মুসলিমদের হৃদয়ে ফ্রান্স বেদনার যে আগুন জ্বালিয়েছে, সে আগুনের লেলিহান শিখা ফরাসি সভ্যতাকে গ্রাস করবে।

সমাবেশে অন্যান্যদের মধ্যে যারা বক্তব্য রাখেন, লালখান মাদরাসার মুহাদ্দিস আল্লামা মুসা সাহেব,হেফাজতে ইসলাম চট্টগ্রাম মহানগরের যুগ্ম সম্পাদক কারী ফজলুল করিম জিহাদি, জামিয়া ইসলামিয়া ফিরোজ শাহ মাদরাসার সহকারী মুহতামিম মাওলানা ফয়সাল ও সহকারী মুফতি মাওলানা সানাউল্লাহ, হেফাজতে ইসলাম চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার রব্বানি। হেফাজতে ইসলাম চট্টগ্রাম মহানগরের ছাত্রবিষয়ক সম্পাদক মাওলনা কুতব উদ্দিন, হেফাজতে ইসলাম চট্টগ্রাম মহানগরের প্রচার সম্পাদক মাওলানা ইকবাল খলিল, চট্টগ্রাম শরিয়াহ গ্রাজুয়েশন ইনিস্টিটিউট এর শিক্ষা বিষয়ক উপ পরিচালক মাওলানা মিজানুর রহমান, ছাত্রনেতা মামুন সাদী ও সাজিদুর রহমান প্রমুখ।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply