বাংলাদেশ, বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

লামায় মৌচাক’র ব্যবস্থাপনা পরিষদের নির্বাচন : আবদুর শুক্কুর পূনরায় চেয়ারম্যান নির্বাচিত

 

লামা সংবাদদাতা

লামায় মৌচাক কো- অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: এর ২৬ তম বার্ষিক সাধারণ সভা ও ব্যবস্থাপনা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিনা প্রতিদ্বন্ধিতায় আবদুর শুক্কুর চেয়ারম্যান ও  মোহাম্মদ হানিফ সেক্রেটারী পদে পূনরায় নির্বাচিত হন।

২৩ অক্টোবর লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, কালব লি: এর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জোনাস ঢাকী। সংগঠনের সভাপতি আবদুর শুক্কুর এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, পৌর মেয়র মো: জহিরুল ইসলাম, কালব লি: এর ভাইস চেয়ারম্যান  ফাহমিদা সুলতানা সীমা,  সাধারণ সম্পাদক আলফ্রেড রায়,  ট্রেজার কালব লি: ও মৌচাক এর প্রতিষ্ঠাতা এম জয়নাল আবেদীন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দু’টাকা করে জমানো সঞ্চয়ী সংগঠন মৌচাক নামের এই প্রতিষ্ঠানে এখন পর্যন্ত ত্রিশ কোটি টাকা মূলধন দাঁড়িয়েছে। কয়েক হাজার মানুষের তিল তিল সঞ্চয়, আজ একটি বড় লক্ষমাত্রা অর্জিত হয়েছে। এ ক্ষেত্রে সবাই ব্যাবস্থাপনা কমিটির শ্রম ও সততাকে মূল্যায়ন  করেছেন। স্বচ্ছতা ও জবাব দিহীতা বঝায় থাকলে যে কোন অর্থ লগ্নি প্রতিষ্ঠান সফলতা অর্জন করতে সক্ষম হয়। স্থানীয়রা সঞ্চয়ী হয়ে আর্থসামজিক উন্নতি করবেন একই সাথে আগামী ৫ পাঁচ বছরে মৌচাক কো-অপারেটিভ লি: এ ৫০ কোটি টাকার মূলধন দাঁড়াবে বলে বক্তারা আশাবাদ ব্যাক্ত করেন সংশ্লিষ্টরা।

সাধারণ সভায় বিনা প্রতিদ্বন্ধিতায় পূনরায় নির্বাচিত অন্যান্য কর্মকর্তারা হলেন, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ফরিদুল আলম, ডিরেক্টর হিসেবে নির্বাচিত হন যথাক্রমে মো: নুরুজ্জামান, মো: মোজাম্মেল হক ও থোয়াইনু মার্মা।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, কালব লি: এর “ক“ অঞ্চলের ডেরেক্টর একরামুল হক, “গ“ অঞ্চলের ডেরেক্টর মো: আরিফ হাসান, “ঘ“ অঞ্চলের ডেরেক্টর  মো: আবদুল মান্নান লোটাস, “ঙ“ অঞ্চলের ডেরেক্টর মো: আরিফ মিয়া, “ছ“ অঞ্চলের ডেরেক্টর  মো: হেলাল উদ্দিন, “জ“ অঞ্চলের ডেরেক্টর  বীর মুক্তিযোদ্ধা মো: আবদুস ছাত্তার ভুইয়া ও কালবের জেনারেল ম্যানেজার (ভারপ্রাপ্ত) রোমেল এইচ ক্রুজ, কালবের প্রাক্তন ডিরেক্টর নুর মোহাম্মদ, শফিউল আলমসহ স্থানীয় চট্টগ্রাম, কক্সবাজার ও বান্দরবান জেলার বিভিন্ন ক্রেডিট ইউনিয়নের চেয়ারম্যান ও সেক্রেটারীবৃন্দ।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply