বাংলাদেশ, শনিবার, ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বশেমুরবিপ্রবিতে জাঁকজমকপূর্ণভাবে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উদযাপন

সজিবুর রহমান
গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উদযাপন করা হয়েছে।
রবিবার দুপুর ১.০০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেলের নামে নবনির্মিত হল শেখ রাসেল হলে জন্মদিনের অনুষ্ঠান করা হয়।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে এসময় কেক কাটা হয় এবং শিক্ষার্থীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।
শেখ রাসেল হলের প্রভোস্ট শেখ ফায়েকুজ্জামান টিটো,ছাত্রলীগ কর্মী সম্রাট বিশ্বাস,শেখ তারেক,
বাবুল শিকদার বাাবু,রাশা শিকদার,বশেমুরবিপ্রবি প্রেসক্লাবের সভাপতি তারিক লিটুসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থী এসময় উপস্থিত ছিলেন।
শেখ রাসেল হলের হল প্রভোস্ট শেখ ফয়েকুজ্জামান টিটো বলেন, ‘শেখ রাসেল হলে শেখ রাসেলের জন্মদিন উৎযাপিত হয়েছে এবং মাস্ক বিতরন করেছি।যেহেতু করোনা পরিস্থিতি তাই আমরা অনুষ্ঠানটি দীর্ঘায়িত করিনি।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলকে ১৯৭৫ সালে নির্মমভাবে হত্যা করা হয়েছিলো। তার প্রতি বিনম্র শ্রদ্ধা ও আত্নার মাগফেরাত কামনা করছি।  ১৯৭৫ সালে এ শিশু পুত্রকে যে নির্মমভাবে হত্যা করেছিল এভাবে যেন আর কোন শিশুকে হত্যা করা হয় না তার আশাবাদ ব্যক্ত করেন”।
ছাত্র নেতা সম্রাট বিশ্বাস বলেন,’ শেখ রাসেল আমাদের বাঙালির একটা আবেগ ও অনুভূতির নাম।যাকে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট নির্মমভাবে হত্যা করা হয়েছে।রাজনৈতিক নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ট পুুত্র শেখ রাসেল।শেখ রাসেলের প্রতি আমার বিনম্র শ্রদ্ধা ও  তার আত্নার মাগফেরাত কামনা করছি!।
উল্লেখ্য,১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডিতে শেখ রাসেল জন্মগ্রহণ করেন।কিন্তু মাত্র ১১ বছর বয়সে ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের হাতে নির্মমভাবে সপরিবারে নিহত হন।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply