বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

সমৃদ্ধ রাষ্ট্র গঠনে নারীদের পিছিয়ে থাকার কোন সুযোগ নেই : রেজাউল করিম চৌধুরী

অর্থনৈতিক কর্মকান্ডে নারীদের আরো অধিক হারে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়েছেন চসিক মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।মুজিববর্ষ উপলক্ষে জামালখান বুদ্ধ মন্দির সড়কস্থ ন্যাশনাল প্রাইমারী স্কুলে এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মৃতি সংসদের উদ্যোগে নারীদের মাঝে সেলাই মেশিন ও বৃক্ষের চারা বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
বক্তব্যে তিনি আরো বলেন, নারীর ক্ষমতায়ন ও স্বাবলম্বী নারী সমাজ গঠনে লক্ষ্য মাত্রা পূরণের জন্য বহুমূখী পদক্ষেপ নিয়ে কাজ করছে আওয়ামী লীগ ও জননেত্রী শেখ হাসিনার সরকার। একটি গতিশীল অর্থনীতির সমৃদ্ধ রাষ্ট্র গঠনে নারীদের পিছিয়ে থাকার কোন সুযোগ নেই। অর্থনৈতিক কর্মকান্ডে নারীরা এগিয়ে আসলে তারা যখন স্বাবলম্বী হয়ে ওঠবে, তখন তাদের অবহেলা করার সুযোগ থাকবে না। স্বাবলম্বী ব্যক্তি বা গোষ্ঠীকে কখনোই সহজে নির্যাতন, নিপীড়নের স্বীকার হতে হয় না। দেশের মোট জনগোষ্ঠীর অর্ধেক সংখ্যক নারী সমাজ এগিয়ে গেলে পুরো জাতির অগ্রগতিও দ্বিগুন হারে বাড়বে, এটাই স্বাভাবিক। নিজের ভাগ্যের পরিবর্তন ও জাতির সামগ্রিক উন্নয়নে নারীদের অর্থনৈতিক কর্মকান্ডে সরকার সর্বোচ্চ পৃষ্টপোকতা দিয়ে যাচ্ছে এবং দিয়ে যাবে।
কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ সমাজসেবা বিষয়ক সম্পাদক ফরহাদুল ইসলাম রিন্টুর সভাপতিত্বে ও চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা মোহাম্মদ মনির হোসাইনের সঞ্চলনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান, জামালখান ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আবুল হাশেম বাবুল, সহ-সভাপতি হাজী সাহাবুদ্দীন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিথুন বড়–য়া, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা মো. ইমতিয়াজ হোসেন, অধ্যাপক মাছুম চৌধুরী, হাজী মুন্সি মিয়া, মো. ইসমাইল, সুচিত্রা গুহ টুম্পা, শিবু প্রসাদ ঘোষ, বাংলাদেশ ছাত্র লীগের সাবেক সহ-সম্পাদক আবু সায়েদ সুমন, সাবেক উপ-সম্পাদক মো. ইলিয়াছ, ওয়ার্ড যুবলীগ নেতা শফিকুল ইসলাম, ইকবাল আহমেদ ইমু, জহিরুল ইসলাম মঞ্জু, ইসমাইল হোসেন লিটন, মো. শফিক, রফিকুল ইসলাম, রুবেল আহমদ, মুনির হোসেন, মো. হান্নান, মো. ওয়াহেদ, আব্দুল রাকিব, মো. রুবেল, মহানগর ছাত্রলীগ নেতা মোশরাফুল হক চৌধুরী পাভেল, শাহীন আলম, ইমরান খান, নিজাম উদ্দিন সাইফুল, রিপন ঘোষ, রুবেল সরকার, মহসিন আরাফাত, ফয়সাল ইসলাম বাবু, ইরফানুল আলম তানিম, ইমতিয়াজ উদ্দিন ইরফান, মহিন উদ্দিন, অভি রায় প্রমুখ।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply