বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

নৌ পুলিশের বিরুদ্ধে পতেঙ্গা থানা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি মো. ইলিয়াস সওদাগরকে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ

মোঃ শাহিন

গম চুরির মিথ্যা মামলায় পতেঙ্গা থানা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি মো. ইলিয়াস সওদাগর নামের এক ব্যবসায়ীকে ফাঁসানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আজ সোমবার (১২ অক্টোবর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে পতেঙ্গা থানা বঙ্গবন্ধু সৈনিক লীগের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন উক্ত ব্যবসায়ী। এতে লিখিত বক্তব্যে ইলিয়াস সওদাগর বলেন, কর্ণফুলী থানা নৌ পুলিশের করা গম উদ্ধারের একটি মামলায় তাকে আসামি করা হয়েছে। যদিও মামলার বিষয়টি তিনি জানতে পারেন ‘পতেঙ্গার রাজনীতি’ নামক একটি ভুয়া ফেসবুক পেজের মাধ্যমে। পরে থানায় খোঁজ নিয়ে মামলার বিষয়ে নিশ্চিত হন।

তিনি বলেন, গত ২২ সেপ্টেম্বর কর্ণফুলী নদীর শাহমীরপুর এলাকায় একটি ইঞ্জিনচালিত নৌকা থেকে পরিত্যক্ত অবস্থায় দুই টন গম (পঞ্চাশ হাজার টাকা) উদ্ধার করে সদরঘাট নৌ পুলিশ। ওই ঘটনায় চোরাই মালামাল বেচা-কেনার অপরাধে দশজনকে আসামি করে কর্ণফুলী থানায় একটি মামলা করেন নৌ পুলিশের এসআই মাসুদুল হক।

সংবাদ সম্মেলনে মামলায় সাক্ষী কর্ণফুলী থানা এলাকার আপন দুইভাই মো. জসিম ও মো. জাহাঙ্গীর বলেন, ঘটনার দিন গভীর রাতে কর্ণফুলীতে নোঙর করে রাখা তাদের একটি মাছ ধরার নৌকা নৌ পুলিশের সদস্যরা নিয়ে যাওয়ার খবর পেয়ে সেখানে আমরা দুই ভাই যায়। ভোরে কর্ণফুলীর ১২ নম্বর ঘাটে পৌঁছালে আমাদের দুই ভাইকে থানায় নিয়ে দিনভর বসিয়ে রাখা হয়। এক পর্যায়ে আমাদের নৌকাটি নিয়ে যাওয়ার জন্য একটি কাগজে দু’জনকে স্বাক্ষর করতে বলে পুলিশ। এর কারণ জানতে চাইলে পুলিশের লোকজন তাদের নৌকা নিতে হলে এই কাগজে স্বাক্ষর করতে হবে। পরে তাদের চাপে স্বাক্ষর করে নৌকা নিয়ে আমরা বাড়ি চলে আসি। মামলার সাক্ষী জসিম বলেন, আমরা গিয়েছিলাম নৌকাটি নেয়ার জন্য। কিন্তু মামলায় আমাদের সাক্ষী হিসেবে থাকার জন্য কোনো কিছুই বলা হয়নি। পরে আমরা এলাকাবাসীর কাছ থেকে জানতে পারি আমাকে ও আমার বড়ভাইকে একটি মামলায় সাক্ষী করা হয়েছে। অথচ ঘটনাটির ব্যাপারে আমরা কিছুই জানি না। সংবাদ সম্মেলনের আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সৈনিক লীগের চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক জসীম উদ্দিন মুনচুরী, জেরিন আক্তার, পতেঙ্গা থানা সৈনিক লীগের সাধারণ সম্পাদক ফারুক প্রমুখ।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply