২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১:২৪/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ১:২৪ পূর্বাহ্ণ

আনোয়ারা ফাউন্ডেশনের সংবর্ধনা ও সম্মাননা সভা

     

আনোয়ারা উপজেলা ভৌগলিক অবস্থার কারণে দেশে অর্থনীতির ভিতকে মজবুত করার জন্য একটি উল্লেখযোগ্য স্থান। দক্ষিণ এশিয়ার প্রথম টানেল বঙ্গবন্ধু কর্ণফূলী টানেল আনোয়ারাকে চট্টগ্রাম শহরের সাথে যুক্ত করে শহরে পরিণত করতে যথেষ্ট ভূমিকা রাখবে। সেই আনোয়ারা শিক্ষা-দীক্ষায় মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ সৃষ্টি করতে প্রত্যেককেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে কাজ করে যেতে হবে। সৃজনশীল মানবিক পরিবেশের মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তোলার লক্ষে কাজ করে চলেছে আনোয়ারা ফাউন্ডেশন।

আনোয়ারা উপজেলা থেকে এস.এস.সি ও দাখিল পরীক্ষায় ২০২০ সালে জিপিএ ৫ প্রাপ্ত ১৫১ জন ছাত্র-ছাত্রীকে সংবর্ধনা ও সম্মাননা অনুষ্ঠান আনোয়ার ফাউন্ডেশনের উদ্যোগে ৯ অক্টোবর বিকাল ৩টায় চট্টগ্রাম প্রেস ক্লাব বঙ্গবন্ধু হলে ফাউন্ডেশনের সভাপতি নাছির উদ্দিন আহমদ শাহ্’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম. নুরুল হুদা চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মেডিকেল কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ডা: নাসির উদ্দিন মাহমুদ বলেন, আমাদের প্রত্যেকেই মেধার বিকাশ গঠিয়ে সৃজনশীল ও উদ্ভাবনী শক্তিকে কাজে লাগাতে হবে। আনোয়ারার উপকূল রক্ষায় সরকারের শত শত কোটি টাকা বরাদ্দ কাজে দূর্নীতিসহ প্রতিটি স্তরে রন্ধে রন্ধে দূর্নীতি বন্ধ করতে এবং ইয়াবা রাজ্য তথা মাদকদ্রব্য প্রতিরোধে শিক্ষিত সমাজকে এগিয়ে আসতে হবে। আমাদের শিক্ষার্থীবৃন্দকে এর প্রভাব থেকে মুক্ত করে দেশ ও সমাজকে রক্ষা করতে হবে। শুদ্ধ সমাজ বিনির্মাণে প্রত্যেক নাগরিকের ঐকান্তিক প্রচেষ্টায় সুশীল সমাজের বিকাশ ঘটাতে হবে। বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. জিনবোধি ভিক্ষু বলেন, আনোয়ারায় পন্ডিত বিহার বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হলে দেয়াং পাহাড়ের পাদদেশে জ্ঞানের জ্যোতি ছড়াবে।

বক্তব্য রাখেন উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদ রাশেদ, ব্যাংকার অসীম কুমার নন্দী, বীর মুক্তিযোদ্ধা পান্টু লাল সাহা, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইদ্রিছ, আনোয়ারা ফাউন্ডেশনের সাবেক সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র চৌধুরী, জেলা পরিষদ সদস্যা রেহানা ফেরদৌস চৌধুরী, দৈনিক সমকালের ডিজিএম সুজিত কুমার দাশ, বীর মুক্তিযোদ্ধা ফজল আহমদ, বীর মুক্তিযোদ্ধা রমিজ উদ্দিন আহমদ, বীর মুক্তিযোদ্ধা রনজিত দাশ, বীর মুক্তিযোদ্ধা মোঃ ইউসুফ, বীর মুক্তিযোদ্ধা বিজয় ধর, মাষ্টার আবুল কালাম, শেখ আব্দুল্লাহ, এস এম জোবাইদুল হোসেন সাদ্দাম, কে এইচ এম তারেক, মাষ্টার ওসমান গণি, আব্দুর ছবুর, সাংবাদিক হান্নান রহিম, শিক্ষার্থী সালাহ উদ্দিন রিয়াজ, মোহাম্মদ শিহাব উদ্দিন, আমজাদ হোসেন প্রমুখ। সভায় মরহুম জননেতা আতাউর রহমান খান কায়সারের ১০ম মৃত্যুবার্ষিকী স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। বঙ্গবন্ধুকে নিবেদিত করে উদ্ভোধনী সংগীত পরিবেশন করেন প্রিয়াংকা ভৌমিক, নজরুল ইসলাম মুস্তাফিজ, দিলীপ সেনগুপ্ত, হানিফ চৌধুরী, ভাস্কর ডি.কে. দাশ মামুন। পবিত্র কোরআন তেলোয়াত করেন জুইদন্ডী মাদ্রাসার সুপার মাওলানা মফিজউদ্দিন সিকদার।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply