২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৬:১৫/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৬:১৫ পূর্বাহ্ণ

সারা দেশে নারী-শিশু ধর্ষন-হত্যা নির্যাতনের বিরুদ্ধে লামায় মানববন্ধন

     

লামা সংবাদদাতা :
দেশ ব্যাপি নারী-শিশু ধর্ষন, হত্যা, নারীর প্রতি সহীংসতা বন্ধে ৭ দফা দাবীতে লামায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত। “হারবে ধর্ষক জিতবে দেশ, ধর্ষনমুক্ত বাংলাদেশ” এই শ্লোগানে শুক্রবার বিকেল তিনটায় মানববন্ধনের যৌথ আয়োজন করেন, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, বাংলাদেশ মানবাধিকার ফোরম ও মানবতার ডাক ফাউন্ডেশন। নারীর প্রতি সহীংসতা রোধে বিভিন্ন শ্লোগান সম্বলিত ফেষ্টুন নিয়ে লামা উপজেলা পরিষদ চত্বরে প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানবন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ধর্ষণ, নারী নির্যাতন, নারীর প্রতি সহীংসতা; এসবের জন্য কোন গোষ্ঠি বা মহলক এককভাবে দায়ি নয়। পরিবার ও সমাজের পক্ষ থেকে এসব দায় এড়ানোর সুযোগ নেই। কেবল আইন রক্ষা ও প্রয়োগের ক্ষেত্রে সংশ্লিষ্টরা এসব কিছু বন্ধ করতে কখনো পারবে না। নৈতিক শিক্ষা পরিবার থেকে দিতে হয়। সমাজ এবং পরিবার যদি নীতিনৈতিকতা চর্চা করে তবে জাতীয় জীবনে এর সুপ্রভাব পড়বে।
বক্তারা বলেন, দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ থেকে শুরু করে ফুপপাতে নারী ধর্ষিত হচ্ছে(!)। ইউনিভার্সিটির ছাত্রী থেকে শুরু করে, শিশু ও রাস্তার পাগলি (মানসিক প্রতিবন্ধি) পর্যন্ত বিকৃত যৌন লালসার শিকার হচ্ছে। পাগল থেকে শুরু করে ধর্মীয় গুরুরাও এই বিকৃত যোন উম্মাদনায় মেতে উঠেছে। এই বয়াবহ অবক্ষয় থেকে সরকার একা চেষ্টা করে সমাজকে রক্ষা করতে পারবেনা।
প্রতিবাদ সভায় বলা হয়, এসব ব্যাপারে ব্যাপকভাবে সামাজিক সচেতনতা, ধর্মের মৌলিক শিক্ষা জ্ঞান বিকাশে কাজ করতে হবে। সভায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এর লামা উপজেলা শাখার সভাপতি সিনিয়র রিপোর্টার প্রেসক্লাব সেক্রেটারী মো.কামরুজ্জামান, তরুণ রিপোর্টার বিপ্লব দাশ, মো: জাহাঙ্গীর আলম খান, শহিদুল্লাহ ও আশ্রাফ আলী বক্তব্য দেন। বক্তারা; ধর্ষীতার সকল দায়দায়িত্ব রাষ্ট্রকে বহন করতে, দ্রæত বিচারিক কার্যক্রমসহ সাতদফা দাবী উত্থাপন করেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply