বাংলাদেশ, শুক্রবার, ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

আনোয়ারায় জাতীয় ‘ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন’ শুরু

মুহাম্মদ রবিউল আলম রবিন
রোববার থেকে দেশজুড়ে শুরু হয়েছে ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন। এ ধারাবাহিকতায় ০৪-১০-২০২০ইংরজি সকাল ১০ ঘটিকার দিকে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই ক্যাম্পেইন শুভ উদ্বোধন করেছেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব তৌহিদুল হক চৌধুরী। চলবে ১৭ অক্টোবর পর্যন্ত। ক্যাম্পেইন চলাকালে আনোয়ারা উপজেলার প্রতিটি গ্রামে প্রায় ৩৮ হাজার ৪৪৯জনের ও বেশি শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।সারাদেশের এই বছর ২ কোটি ২০ লাখ শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু জাহিদ মোহাম্মদ সাইফুদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব তৌহিদুল হক চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদ সহ প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জানানো হয়, পক্ষকালব্যাপী জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন চলাকালে নির্ধারিত টিকাদান কেন্দ্রগুলোতে উচ্চ ক্ষমতাসম্পন্ন ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।
উচ্চ ক্ষমতাসম্পন্ন ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানোর মাধ্যমে শিশুর অন্ধত্ব প্রতিরোধ, দেহের স্বাভাবিক বৃদ্ধি নিশ্চিত হয়ে থাকে। পাশাপাশি সব শিশু মৃত্যুর হার ২৪ শতাংশ, হামজনিত মৃত্যুহার ৫০ শতাংশ এবং ডায়রিয়াজনিত মৃত্যুহার ৩০ শতাংশ কমিয়ে দেয়।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com