২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৭:৫০/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৭:৫০ অপরাহ্ণ

বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকীতে ডা. কামরুন্নাহার দস্তগীর

     

সাবেক ডেপুটি মেয়র ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য মরহুম দস্তগীর চৌধুরীর সহধর্মীনি বিএনপি চট্টগ্রাম নগর কমিটির নারী ও শিশু বিষয়ক সম্পাদিকা ডা. কামরুন্নাহার দস্তগীর বলেছেন, জাতি আজ কঠিন সংকট মোকাবেলা করছে। এ ক্রান্তি লগ্নে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার “দেশ বাঁচাও-মানুষ বাচাঁও” আন্দোলন এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের “দেশ রক্ষায় দেশপ্রেমিক জনতার আন্দোলন”কে সফল করার জন্য বিএনপির পাশাপাশি বাংলাদেশের সংখ্যাগরিষ্ট মহিলা সমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তাই চট্টগ্রাম থেকেই মহিলা দলকে আন্দোলনের সূচনা করতে হবে। কাজেই বিএনপিকে শক্তিশালী করার জন্য চট্টগ্রাম মহিলা দলকে বেগবান করার জন্য চট্টগ্রামের স্থায়ী বাসিন্দাদের থেকেই নারী নেতৃত্ব তৈরি করে সাংগঠনিক দায়িত্ব দিতে হবে। দীর্ঘ ১০ বছরের অধিক সময় চট্টগ্রাম নগর মহিলা দলকে একটি অশুভ শক্তির দখলে নিয়ে গেছে। এবং তারাই দলে থেকে অন্যদলের সভায় গিয়ে সরকারী দলের দালালী করেছে। এদের ব্যাপারে চট্টগ্রামে আগামী দিনের নারী নেতৃবৃন্দকে সজাগ থেকে সংগঠনকে বেগবান করতে হবে। এ ব্যাপারে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সকল সদস্যবৃন্দ, চট্টগ্রাম বিভাগীয় শীর্ষস্থানীয় সকল নেতৃবৃন্দ এবং কেন্দ্রীয় মহিলা দলের শীর্ষ নেতৃবৃন্দের সার্বিক সহযোগিতার আহবান জানান। তিনি আজ বিকাল ৩ঘটিকার সময় বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে চট্টগ্রাম মহানগর মহিলা দলের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন। নগর মহিলা দলের সাংগঠনিক সম্পাদক গোলজার বেগমের সভাপতিত্বে এবং নগর মহিলা দলের যুগ্ম সম্পাদিকা   রেজিয়া বেগম বুলুর পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন নগর মহিলা দলের সাবেক সিনিয়র সহ-সভানেত্রী ও নগর বিএনপি নেত্রী রাহেলা জামান।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে মহিলা দলের সাংগঠনিক সম্পাদক গোলজার বেগম বলেন, বেগম জিয়ার মুক্তির মাধ্যমে বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধার হবে এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সারা চট্টগ্রামে মহিলা দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করার মাধ্যমে দেশের সকল অনিয়ম, অন্যায়, দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সকল পর্যায়ের মহিলা নেতৃবৃন্দের প্রতি সাহসী ভূমিকা পালন করার আহŸান জানান। মহিলা দলের যুগ্ম সম্পাদিকা রেজিয়া বেগম বুলু বলেন, বেগম জিয়ার নিঃশর্ত মুক্তির জন্য মহিলা দলের আন্দোলন সারা বাংলাদেশে চট্টগ্রাম থেকে ছড়িয়ে দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন মহিলা দল নেত্রী কাউন্সিলর প্রার্থী মনোয়ারা বাবুল, জাহানারা বেগম মনি, মর্জিনা বেগম, বেবি আক্তার, কহিনুর বেগম, হাসনা আকতার হাসু, তানিয়া বেগম, খালেদা বেগম, নুর জাহান বেগম, লায়লা বেগম, আকাশী আক্তার, নুর জাহান বেগম পান্না, রোজি বেগম, নাজমা আক্তার, জাহানারা বেগম জানু সহ বিভিন্ন থানা ও ওয়ার্ড পর্যায়ের মহিলা নেতৃবৃন্দ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply