বাংলাদেশ, রবিবার, ১লা নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

আনোয়ারায় আল্লামা কাযী নুরুল ইসলাম হাশেমী (রহঃ), মুফতি ওবায়দুল হক নঈমী (রহঃ) ও নুরুল ইসলাম ফারুকী (রহঃ) স্মরণে সভা

মুহাম্মদ রবিউল আলম রবিন  (আনোয়ারা প্রতিনিধি)

ইমামে আহলে সুন্নাত, উপমহাদেশের সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব, ওস্তাজুল মোহাদ্দেসীন রাহনুমায়ে শরীয়ত ও তরীক্বত,  আল্লামা কাযী নুরুল ইসলাম হাশেমী (রহঃ) এবং তার সুযোগ্য ছাত্র শায়খুল হাদীস শেরে মিল্লাত আল্লামা মুফতি ওবায়দুল হক নঈমী (রহঃ), শহীদে মিল্লাত আল্লামা নুরুল ইসলাম ফারুকী (রহঃ) স্মরণ সভা উদযাপন উপলক্ষে আহলে বাইতে রাসুল (দঃ) স্মরণে পবিত্র শোহাদায়ে কারবালা মাহফিল উত্তর বন্দর গাউছিয়া হাশেমীয়া সুন্নিয়া মাদ্রাসা হলে আজ জুমাবার  অনুষ্ঠিত হয়  ।

আঞ্জুমানে মুহিব্বানে রাসুল (সাঃ) গাউছিয়া জিলানী কমিটি বাংলাদেশের সহযোগী সংগঠন, গাউছিয়া হাশেমী কমিটি বাংলাদেশ আনোয়ারা উপজেলা শাখা এই স্মরণ সভার  আয়োজন করে।
সংগঠনের আনোয়ারা উপজেলা শাখার সভাপতি মাওলানা মনির আহমদ আনোয়ারী এই সভায় সভাপতিত্ব করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আঞ্জুমানে মুহিব্বানে রাসুল (সাঃ) গাউছিয়া জিলানী কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের নির্বাহী সভাপতি সাজ্জাদানশীন শাহজাদা-ই ইমামে আহলে সুন্নত কাযী মুহাম্মদ আবুল ফোরকান হাশেমী ( মাঃ জিঃ আঃ)।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় পরিষদের সহ সাধারণ সম্পাদক সাজ্জাদানশীন শাহজাদা -ই- ইমামে আহলে সুন্নত আলহাজ্ব মাওলানা কাযী বাহাউদ্দীন হাশেমী (মাঃ জিঃ আঃ) উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় পরিষদের অর্থ সম্পাদক সাজ্জাদানশীন শাহজাদা -এ- ইমামে আহলে সুন্নত আলহাজ্ব কাযী মুহাম্মদ জিয়া উদ্দিন হাশেমী (মাঃজিঃআঃ)।
এতে উপস্থিত ছিলেন মাওলানা শহিদুল ইসলাম আল কাদেরী। স্মরণ সভায় বক্তব্য রাখেন মাওলানা আলমগীর কবির, মাওলানা এনামুল হক, মাওলানা হাশেমুজ্জামান জালালি, আহমেদ হোসেন,মাওলানা  নুরুল করিম, ফারুক ,মাওলানা হাফেজ রিদুয়ান,আরিফ মইন উদ্দীন,শেখ আব্দুল্লাহ,মাষ্টার শফিক, রনি,আসিফ নেওয়াজ,জিন্নাহ  প্রমুখ।
স্মরণ সভায় বক্তারা বলেন, শান্তি ও সহমর্মিতার ধর্ম ইসলামের শাশ্বত দর্শন প্রচার প্রচারে আল্লামা কাযী নুরুল ইসলাম হাশেমী (রহঃ) এবং তার সুযোগ্য ছাত্র শায়খুল হাদীস শেরে মিল্লাত আল্লামা মুফতি ওবায়দুল হক নঈমী (রহঃ) – শহীদে মিল্লাত আল্লামা নুরুল ইসলাম ফারুকী রাহঃ যুগপৎভাবে ঐতিহাসিক ভুমিকা পালন করেছেন। সত্যিকারের তাহযিব তামাদ্দুন প্রতিষ্ঠা,মানুষকে নৈতিকতা, কল্যাণকামিতা,ন্যায়পারায়ণতা ও খোদা ভীরুতার পথে পরিচালিত করতে আজীবন এই মহান মনীষী আমৃত্যু কাজ করেছেন। এই তিন মহান মনীষীর কর্ম ও অবদানের মাঝে এরা সবসময় শান্তি প্রিয় মানুষের হৃদয়ে চির ভাস্কর হয়ে থাকবে আজীবন। বক্তারা অনতিবিলম্বে জঙ্গিবাদ ও ধর্মীয় উগ্রবাদের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠস্বর শহীদ আল্লামা নুরুল ইসলাম ফারুকী রাহঃ এর হত্যাকারীকে দ্রুত গ্রেফতারপূর্বক শাস্তির দাবি জানান। পরিশেষে মিলাদ, কিয়াম ও মুনাজাতের মাধ্যমে স্মরণ সভা শেষ হয়।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply