বাংলাদেশ, সোমবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

কুয়েতে বিমানের সব ফ্লাইট বাতিল

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ৩১টি দেশের বাণিজ্যিক ফ্লাইট বন্ধ করে দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত। এই স্থগিতাদেশের কারণে বাংলাদেশ বিমানের কুয়েতগামী সব ফ্লাইট বাতিল করা হয়েছে। রোববার ২ আগস্ট বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।বিৃবতিতে বলা হয়েছে, আগামী ৪ আগস্ট মঙ্গলবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই স্থগিতাদেশ বলবৎ থাকবে।

কুয়েতগামী যাত্রীদের পরবর্তী ভ্রমণের জন্য বিমানের হেল্প লাইন বা কল সেন্টার +8801777 715613-16 এ যোগাযোগ করতে বলা হয়েছে।

এর আগে কুয়েত সিভিল অ্যাভিয়েশনের মহাপরিচালক শনিবার ১ আগস্ট থেকে তাদের বিমানবন্দর বন্ধের তথ্য জানান। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ৩১টি দেশের বাণিজ্যিক ফ্লাইট বন্ধ করেছে মধ্যপ্রাচ্যের দেশটি। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে।

এ নিষেধাজ্ঞার তালিকায় রয়েছে- ভারত, পাকিস্তান, মিশর, ফিলিপাইন, লেবানন, শ্রীলঙ্কা, চীন, ইরান, ব্রাজিল, মেক্সিকো, ইতালি, ইরাকসহ আরও কয়েকটি দেশ। এসব দেশের বড় আকারের প্লেন যোগাযোগ রয়েছে কুয়েতের সঙ্গে।

দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, শনিবার থেকে কুয়েতের আন্তর্জাতিক বিমানবন্দর সক্ষমতার ৩০ শতাংশ নিয়ে বাণিজ্যিক ফ্লাইট চালু করবে। যা ধীরে ধীরে বাড়ানো হবে। মিশরের জাতীয় উড়োজাহাজ সংস্থা ইজিপ্ট এয়ারও ভূমধ্যসাগরীয় অঞ্চলে অর্ধেক পরিসরে প্লেন চলাচল শুরু করার ঘোষণা দিয়েছে।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply