বাংলাদেশ, সোমবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ওবায়দুল কাদের’র শোক বার্তা নুরন্নবী চৌধুরী মৃত্যুতে খাগড়াছড়িতে শোকের ছায়া

শংকর চৌধুরী,খাগড়াছড়ি
পার্বত্য খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি নুরন্নবী চৌধুরী ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। বৃহস্পতিবার রাত ৮টা ৪৫ মিনিটে শহরের টাউনহলস্থ নিজগৃহে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি ১ ছেলে, ৩ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন শোক বার্তা দিয়েছে। বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার স্বাক্ষরিত পত্রের মাধ্যমে শোক ও সমবেদনা প্রকাশ করা হয়েছে।

সকল রাজনীতিক মহল এবং জাতি ধর্ম নির্বিশেষে সকলের কাছে প্রিয় মুখ প্রবীণ এ রাজনীতিবিদ’র মৃত্যুতে পুরো খাগড়াছড়ি জেলায় শোকের ছায়া বইছে।

তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়ে মরহুমের আত্মার শান্তি কামনা করেছেন, ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম বিশোর ত্রিপুরা (এনডিসি), খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাজেপ সদস্য নির্মলেন্দু চৌধুরী এবং পৌর মেয়র মো: রফিকুল আলম।

এদিকে, জেলা আ.লীগ নেতা ও পার্বত্য জেলা পরিষদ সদস্য এডভোকেট আশুতোষ চাকমা, মংসুইপ্রু চৌধুরী অপু, এমএ জব্বার,  খোকনেশ্বর ত্রিপুরা, জেলা আ.লীগের জুয়েল চাকমা, পার্থ ত্রিপুরা জুয়েল, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদারসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ এবং এর সহযোগী সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরাও গভীর শোক ও সমবেদনা জানিয়ে মরহুমের আত্মার শান্তি কামনা করেছেন। এছাড়াও, খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কেইউজে’র সভাপতি নুরুল আজম জেলায় কর্মরত সাংবাদিকদের পক্ষ থেকেও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি নুরন্নবী চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

শুক্রবার বাদ জোহর নামাজের পর সোয়া ২টার সময় খাগড়াছড়ি কেন্দ্রীয় ঈদগাঁ মাঠে সর্বকালের বৃহৎ জানাজা নামাজ শেষে কেন্দ্রীয় কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়েছে। মরহুমের শেষ যাত্রায় মানুষের ঢল ছিল চোখে পরার মত।

বর্ণাঢ্য এ জীবনে তিনি, বাংলাদেশ আওয়ামীলীগ খাগড়াছড়ি জেলা শাখার সাবেক সভাপতি, বর্তমান সম্মানিত উপদেষ্টা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় ব্যবস্থাপনা পর্ষদের সাবেক সদস্য, খাগড়াছড়ি ইউনিটের সাবেক ভাইস চেয়ারম্যান, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা পরিষদের সদস্য ও পার্বত্য চট্টগ্রামের শান্তি সম্প্রীতি প্রতিষ্ঠা প্রক্রিয়ায় পাহাড়ি-বাঙ্গালি জনগোষ্ঠীর সমন্বিত নেতৃত্বে অন্যতম ভূমিকা পালনকারী, সর্বস্তরের মানুষের প্রিয়জন বর্ষীয়ান রাজনীতিক ছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন, মরহুম নুরন্নবী চৌধুরী।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply