২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৬:০৯/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ৬:০৯ পূর্বাহ্ণ

চট্টগ্রামে অনলাইন জুয়া প্রতারক চক্রের পাঁচ সদস্য গ্রেফতার

     

নগরীর খুলশী থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ‘অনলাইন জুয়া’র প্রতারক চক্রের ৫ জন সদস্য গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। গ্রেফতার প্রতারক চক্রের পাঁচ সদস্য হলো- মো. শাখাওয়াত হোসেন প্রকাশ শাওন (২০), মো. মনির হোসেন (৪০), মো. আরিফ উদ্দীন (৪০), ফয়সাল খান (৩২) ও মো. জাবেদ মিয়া (৪০)।

আজ বৃহস্পতিবার (২৩ জুলাই) তাদের গ্রেফতারের বিষয়টি প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) শ্যামল কুমার নাথ।

পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম, ওয়েবসাইট ও অ্যাপসের মাধ্যমে উঠতি বয়সী তরুণীদের অনলাইন জুয়ায় সম্পৃক্ত করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছিল।  তাদের কাছ থেকে একটি প্রাইভেট কার, ল্যাপটপ, মোবাইল ফোন, সিমকার্ড, প্রতারণার কাজে ব্যবহৃত পোর্ট মডেম, ব্যাংকের চেক ও নগদ ২ লাখ ২২ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়েছে।

অতিরিক্ত কমিশনার শ্যামল কুমার নাথ জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে খুলশী থানাধীন জালালাবাদ হাউজিং সোসাইটি এলাকায় অনলাইন জুয়া প্রতারক চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়। গত চার মাস ধরে তারা নগরের বিভিন্ন এলাকায় উঠতি বয়সী তরুণ-তরুণীদের টার্গেট করে জুয়ায় সম্পৃক্ত করছে।পরে তাদের কাছ থেকে মোবাইল ব্যাংকিং সেবা বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়। এসব টাকা ডলারে কনভার্ট করে ইউক্রেনে এক ব্যক্তির কাছে পাচার করে আসছে চক্রটি।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply