১৮ এপ্রিল ২০২৪ / ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:৪৮/ বৃহস্পতিবার
এপ্রিল ১৮, ২০২৪ ৬:৪৮ অপরাহ্ণ

‘অর্থ দিয়ে পদ-পদবি পাওয়া যায় রাজনীতিবিদ হওয়া যায় না’: রেজাউল করিম চৌধুরী

     

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী বলেছেন ‘অর্থ দিয়ে পদ-পদবি পাওয়া যায় কিন্তু রাজনীতিবিদ হওয়া যায় না। প্রকৃত রাজনীতিবিদ হতে হলে মানুষের হৃদয়ে স্থান করে নেয়ার মতো যোগ্যতা অর্জন করতে হবে।’ ২০ এপ্রিল সোমবার চট্টগ্রাম প্রেস ক্লাব নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।
একজন মুক্তিযোদ্ধা হিসেবে সমাজের দুর্নীতিবাজ ও অন্যায়কারীদের মুখোশ উন্মোচনের আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘সমাজ থেকে দুর্নীতি ও অনিয়ম বন্ধ করা গেলে ভালো মানুষগুলো রাজনীতিতে আসবেন। রাজনীতি হচ্ছে পবিত্র পেশা। ছাত্রজীবন থেকে রাজনীতি করেছি। নীতি-নৈতিকতার ব্যাপারে আমি সবসময় সতর্ক ছিলাম। নিজের জীবন বাজি রেখে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছি। দেশ স্বাধীন হওয়ার আগে ও পরে দেশের দুর্দিনেও রাজনীতি করেছি। কোনো লোভ-লালসা আমাকে নীতিচ্যুত করতে পারেনি।’
চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় এবং চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী। আরো বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি সালাহউদ্দিন মো. রেজা, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ শামসুল ইসলাম।
মত বিনিময়কালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী বলেন, ‘ব্রিটিশবিরোধী আন্দোলন, মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন আন্দোলন-সংগ্রামে চট্টগ্রামের সাংবাদিক সমাজ এবং এখানকার জনগণ বরাবরই স্বোচ্চার ছিলেন।’ চট্টগ্রামের ইতিহাস-ঐতিহ্যগুলো লেখনীর মাধ্যমে তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।
মতবিনিময় সভায় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, প্রেস ক্লাবের অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সাংস্কৃতিক সম্পাদক রূপম চক্রবর্তী, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, কার্যকরী সদস্য স ম ইব্রাহীম, চট্টগ্রাম প্রেস ক্লাবের দাতা সদস্য বেসরকারি কারা পরিদর্শক মো. আজিজুর রহমান আজিজ, ক্লাবের স্থায়ী সদস্য দেবপ্রসাদ দাস দেবু, কুতুব উদ্দিন চৌধুরী, তপন দাশবর্মন, মো. ফরিদ উদ্দিন, পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সামশুল আলম, সাবেক ছাত্রলীগ নেতা মোহাম্মদ ইউসুফ মিনার, আবিদ খান, পূর্ব ষোলশহর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোহাম্মদ কাউসার, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক আবু সাঈদ সুমন, সাবেক ছাত্রলীগ নেতা মো. সেলিম, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক রনি মির্জা, সহ-সম্পাদক এম হাসান আলী, ইসলামিয়া কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মীর মোহাম্মদ ইমতিয়াজ, এজিএস নোমান সাইফ, উপ-প্রচার সম্পাদক মোহিত আহম্মেদ, সদস্য শাহীন আলম , ইফতেখার নিলয় প্রমুখ উপস্থিত ছিলেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply