২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / দুপুর ২:০১/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ২:০১ অপরাহ্ণ

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ মাদক মামলার আসামি নিহত

     

কক্সবাজার শহরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছে। পুলিশ জানিয়েছে, নিহত মিজানুর রহমান মাদক চোরাচালান মামলার আসামি।

সোমবার (২০ জুলাই) ভোরে কক্সবাজার শহরের খুরুশকূল ব্রিজ সংলগ্ন এলাকায় বন্দুকযুদ্ধ হয় বলে জানান কক্সবাজার সদর থানার পরিদর্শক (ওসি) এস এম শাহজাহান কবীর।

নিহত মিজানুর রহমান (৩২) কক্সবাজার শহরের পশ্চিম টেকপাড়ার মৃত গোলাম মওলা বাবুল ওরফে জজ বাবুলের ছেলে। তার বিরুদ্ধে মাদক ও অস্ত্র চোরাচালানসহ নানা অভিযোগে কক্সবাজার সদর থানায় একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ওসি শাহজাহান কবীর বলেন, আইনশৃংখলা বাহিনীর নজরদারি এড়িয়ে ভারতে পালিয়ে যাওয়ার সময় গত ১৭ জুলাই যশোরের বেনাপোল সীমান্ত থেকে মিজানুর রহমানকে আটক করে ইমিগ্রেশন পুলিশ। পরে কক্সবাজার জেলা পুলিশের কাছে তাকে হস্তান্তর করে।

ওসি বলেন, মিজানুর রহমানকে জিজ্ঞাসাবাদের সময় ইয়াবা মজুদ থাকার তথ্য পুলিশের কাছে স্বীকার করে। ভোরে তাকে নিয়ে পুলিশের একটি দল খুরুশকূল ব্রিজ এলাকায় ইয়াবা উদ্ধারে অভিযান চালায়। ঘটনাস্থলে পৌঁছলে মিজানুর রহমানকে ছিনিয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে সহযোগীরা গুলি ছুড়তে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে।

‘‘এতে সহযোগীদের ছোড়া গুলিতে মিজানুর ও পুলিশের দুই সদস্য আহত হয়। ঘটনাস্থলে তল্লাশি করে পাওয়া যায় ১০ হাজার ইয়াবা, দেশীয় তৈরি একটি বন্দুক ও তিনটি গুলি।”

ওসি বলেন, গুলিবিদ্ধদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক মিজানুর রহমানকে মৃত ঘোষণা করেন।

পুলিশ জানিয়েছে, গত ৮ ফেব্রুয়ারি কক্সবাজার শহরের বাঁকখালী নদী তীরবর্তী মাঝেরঘাট এলাকা সংলগ্ন আবু ছৈয়দ কোম্পানির জেটি থেকে সংঘবদ্ধ মাদকচক্রের বিপুল পরিমাণ ইয়াবা লুট হয়। এ ঘটনায় মিজানুরের নেতৃত্বে একটি দল জড়িত থাকার অভিযোগ রয়েছে। ঘটনার পর দুই সহযোগীকে পুলিশ গ্রেপ্তার করলেও মিজানুর পলাতক ছিলেন।

শেয়ার করুনঃ

Leave a Reply