বাংলাদেশ, শনিবার, ১৭ই আগস্ট, ২০১৯ ইং, ২রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

রাহে ভান্ডার দরবারকে রেড ক্রিসেন্টের সম্মাননা প্রদান রক্তদান সর্বোৎকৃষ্টদান এবং আমাদের নৈতিক ও সামাজিক দায়িত্ব ও বটে, স্বাস্থ্য মন্ত্রী নাসিম

 

ঢাকা থেকে বিশেষ প্রতিনিধি

বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে গত ১৪ জুন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে এবং ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেডক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটিজের সহযোগিতায় ঢাকার হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিক্যাল কলেজ মিলনায়তনে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে নিয়মিত রক্তদাতা সংগঠন হিসেবে বোয়ালখালীর রাহে ভান্ডার কধুরখীল দরবার শরীফকে বিশেষ রক্তদাতা সংগঠন হিসেবে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। সম্মাননা ক্রেস্টটি গ্রহণ করেন রাহে ভান্ডার কধুরখীল দরবার শরীফের সাজ্জাদানশীন আল্লামা ছৈয়দ জাফর ছাদেক শাহ (মা.)।
প্রধান অতিথি স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি উক্ত ক্রেস্ট প্রদান করেন। এসময় প্রধান অতিথি বলেন, রক্তদান একজনের সর্বোৎকৃষ্টদান। নিয়মিত রক্তদান করা একটি ভালো অভ্যাস, রক্তদান আমাদের নৈতিক ও সামাজিক দায়িত্ব ও বটে। এর জন্য একটি সুন্দর মন থাকাই যথেষ্ট। রক্তদান ভ্রাতৃত্ববোধ গভীর করে, সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধি করে এবং পারস্পরিক সহাবস্থানকে সুদৃঢ় করে। এছাড়াও তিনি রাহে ভান্ডার দরবারের এ ধরনের মহৎ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।
প্রসঙ্গত বোয়ালাখালীস্থ রাহে ভান্ডার দরবারের পক্ষ থেকে গত ২০০৫ সাল থেকে প্রতি বছর বাংলাদেশ রেড ক্রিসেন্টের সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান উৎসবের আয়োজন করে আসছে।

আরো খবর

Leave a Reply