বাংলাদেশ, রবিবার, ৯ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

হবিগঞ্জে অনলাইনে ‘ডিজিটাল মেলা’ মুজিববর্ষ উপলক্ষে থাকছে মুজিব কর্ণার

হবিগঞ্জ জেলা প্রতিনিধি
আগামী ২৮ থেকে ৩০ জুন হবিগঞ্জে ডিজটাল মেলা অনুষ্ঠিত হবে। তবে করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে এবারের মেলা হবে অনলাইনে। বিভিন্ন সরকারি দপ্তর ২৭ জুনের মাঝে তাদের বিভিন্ন তথ্য অনলাইনে আপডেট করবে। এবারের মেলায় মুজিববর্ষ উপলক্ষে থাকবে মুজিব কর্ণার। শুক্রবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং ও সেমিনারে সভাপতির বক্তব্যে হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এই তথ্য জানান। পরে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি উম্মে ইসরাত।
আলোচনায় অংশ নেন জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ, সংবাদিক আবু সালেহ মোহাম্মদ নুরুজ্জামান শওকত, রাশেদ আহমদ খান, শাহ ফখরুজ্জামান ও শ্রীকান্ত গোপ। প্রেসব্রিফিং ও সেমিনারে জুমের মাধ্যমেও সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিকরা অংশগ্রহণ করেন।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, করোনা সংক্রমনের কারণে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। তবে হবিগঞ্জে অনলাইন শিক্ষা কার্যক্রম সারা দেশে প্রশংসিত হয়েছে। হাইস্কুলগুলোর ৯৮ শতাংশ শিক্ষার্থীকে এই কার্যক্রমে সম্পৃক্ত করা সম্ভব হয়েছে। ক্যাবল টিভির চ্যানেলে অনলাইন স্কুলের ক্লাস প্রচার করায় যাদের ইন্টারনেট সুবিধা নেই তারাও এর সুবিধা নিতে পারছে। আমরা যারা অনলাইন স্কুলের জন্য কনটেন্ট তৈরি করছেন তাদের মধ্য থেকে প্রতি উপজেলায় ডিজিটাল শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত করে পুরস্কৃত করব। এছাড়া শিক্ষক ও মিক্ষার্থীদের বৃক্ষরোপণে সম্পৃক্ত করতে হবে। করোনা পরিস্থিতিতে জেলা প্রশাসন জুলাই মাস জুড়ে পুরো জেলায় বৃক্ষ রোপন কর্মসূচি বাস্তবায়ন করবে।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply