২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৫:৩৬/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৫:৩৬ অপরাহ্ণ

হবিগঞ্জ পৌরসভাসহ যেসব উপজেলা রেডজোন ও লক ডাউন “মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি”

     

ইতিমধ্যে হবিগঞ্জ পৌরসভার ৬ ও ৯নং ওয়ার্ডকে রেডজোন হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। পাশাপাশি করা হয়েছে লকডাউন। কিন্তু ওইসব ওয়ার্ডের লকডাউন না মেনে ঘরের বাইরে গিয়ে অপ্রয়োজনীয় ভাবে ঘুরা ফেরা করছেন অনেকেই। নেই তাদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার কোন প্রবণতা।
এছাড়াও সামাজিক দুরত্ব বজায় রাখাসহ অনেককে মাস্ক ছাড়াই ঘর থেকে বের হতে দেখা গেছে। যদিও ইতিমধ্যে সচেতন কিছু মানুষদের উদ্যেগে ৬নং ওয়ার্ডের সাধুর মাজারসহ বেশ কিছু স্থানে নিজ উদ্যোগে রাস্তায় গাছের ডাল ও বাশ দিয়ে আটকে দেয়া হয়েছে। তবে প্রশাসন বলছে লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব রকমের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। প্রতিনিয়তই চালানো হচ্ছে ভ্রাম্যমান আদালতের অভিযান।
এদিকে, চুনারুঘাট উপজেলার দেওরগাছ, উবাহাটা ও রানীগাঁও ইউনিয়ন, আজমিরীগঞ্জ উপজেলা সদর ইউনিয়ন, বাহুবল উপজেলার বাহুবল ইউনিয়ন এবং মাধবপুর ও চুনারুঘাট পৌরসভা রেড জোন ঘোষণা করা হয়েছে। কিন্তু ওইসব এলাকায় লকডাউন না মেনে ঘরের বাইরে গিয়ে অপ্রয়োজনীয় ভাবে ঘুরা ফেরা করছেন অনেকেই। নেই তাদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার কোন প্রবণতা। এছাড়াও মাস্ক ছাড়াই ঘর থেকে বের হতে দেখা গেছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply