২৮ মার্চ ২০২৪ / ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / দুপুর ২:৪১/ বৃহস্পতিবার
মার্চ ২৮, ২০২৪ ২:৪১ অপরাহ্ণ

টানা বর্ষণে আলীকদমে বিভিন্ন এলাকা প্লাবিত

     

প্রশান্ত দে, আলীকদম প্রতিনিধি

আলীকদমে টানা বর্ষণে বন্যা পরিস্থিতি অবনতি হয়েছে। মাতামুহুরী নদীর পানি বৃদ্ধি পেয়ে শতাদিক বাড়ি পানির নিচে। নদীর তীরবর্তী ফসলি জমি,সবজি ক্ষেত তলিয়ে গেছে বন্যার পানিতে।
আজ  মঙ্গলবার মাঝরাত থেকে টানা বর্ষণে আলীকদম উপজেলায় বন্যা দেখা দিয়েছে। ইতোমধ্যে উপজেলার রোয়াম্ভু,পশ্চিম বাজার পাড়া,আমতলীরচর, মঞ্চপাড়া, রেপারপাড়া,দুপ্রঝিরি, সদর হিন্দুপাড়া, কলারঝিরিসহ বিভিন্ন এলাকার শতাদিক বাড়ি বন্যায় প্লাবিত হয়েছে। পানিবন্দি এসব মানুষকে নিরাপদে সরিয়ে নিয়েছে উপজেলা প্রশাসন।
এ দিকে ব্যাপক ক্ষতিমুখে পড়েছে কৃষক। বন্যার পানিতে তলিয়ে গেছে ফসলি জমি ও মাছের পুকুর। ভুমি ধ্বস ও প্রবল বন্যা আশঙ্কায় লোকজনকে নিরাপদে সরে যেতে মাইকিং করে সর্তক করা হয়েছে। এবং ইতোমধ্যে পাশর্বতী সকল প্রাথমিক বিদ্যালকে খুলে দেওয়া হয়েছে বন্যার্থদের জন্য। সকল আশ্রয়ণ কেন্দ্রকে প্রস্তুত রেখেছে উপজেলা প্রশাসন।
আলীকদম উপজেলা নির্বাহী অফিসার সায়েদ ইকবাল বলেন। বন্যা পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে। উপজেলা প্রশাসন জানমালের ক্ষয়ক্ষতি কমাতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। ইতোমধ্যে বন্যা কবলিতদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। শুকনো খাবার মজুদ রাখা হয়েছে। পাহাড়ি এলাকা হওয়ায় পাহাড় ধ্বসে সম্ভাবনা রয়েছে। তাই যে কোন প্রকার দূর্ঘটনা ঘটলে তথ্য দিয়ে সহায়তা করার আহবান জানান তিনি।

শেয়ার করুনঃ

Leave a Reply