বাংলাদেশ, মঙ্গলবার, ৪ঠা আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

মানবাধিকার কাউন্সিল চট্টগ্রাম জেলা চিকিৎসা সেবার দাবীতে মেয়র আ.জ.ম নাছির উদ্দিনকে স্মারকলিপি প্রদান

বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল চট্টগ্রাম জেলা’র পক্ষ থেকে হাসপাতালগুলোতে করোনা সংকটকালীন সময়ে রোগীদের চিকিৎসা সেবার দাবীতে আজ ১১ জুন বৃহস্পতিবার বেলা ১২ টায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর মেয়র আ.জ.ম নাছির উদ্দিন কে স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- সংগঠনের সাধারণ সম্পাদক জাফর ইকবাল, আবদুল মান্নান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবছার উদ্দিন অলি, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট প্রতাপ পাল ও সালমা বেগম।

স্মারকলিপিতে বলা হয়, “চট্টগ্রামবাসী নি:শ্বাস নিতে চায়, চায় করোনার সুচিকিৎসা”। চট্টগ্রামে দিনে দিনে করোনা রোগীর সংখ্যা বাড়ছে। সেই তুলানায় করোনা রোগীরা পর্যাপ্ত চিকিৎসা সেবা পাচ্ছেনা। করোনা রোগীর চিকিৎসা সেবা পাওয়া তার মানবিক অধিকার। অনেকেই বিভিন্ন হাসপাতালে ঘুরে চিকিৎসা সেবা নাপেয়ে মারা যাচ্ছে। এছাড়াও জটিল রোগে আক্রান্ত রোগীরাও হাসপাতালের ধারে ধারে ঘুরে ব্যর্থ হয়ে অনেকেই মৃত্যু বরণ করেছেন ইতিমধ্যে। এক অসহায় অবস্থা, সাধারণ মানুষ আজ দিশেহারা।
হাসপাতালগুলোতে কোথাও সিট নেই, কোথাও আবার সিট থাকলেও নানা অজুহাতে রোগী ভর্তি নিচ্ছেনা। সেই সাথে অক্সিজেন নেই, এমনকি কোন কোন জায়গায় ঔষধও মিলছেনা। ঔষধ মিললেও ব্যবসায়ীরা কয়েকগুণ দাম হাতিয়ে নিচ্ছে। এই অবস্থায় মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে এবং ভয় কাজ করছে। সেই কারণে চট্টগ্রামে লাশের মিছিল দীর্ঘহচ্ছে। যা আমাদেরকে ভাবিয়ে তুলেছে। পরে একই বিষয়ে চট্টগ্রামজেলা প্রশাসক মোঃ ইলিয়াছ হোসেন ও সিভিল সার্জনকে স্মারকলিপি প্রদান করা হয়।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply