বাংলাদেশ, শনিবার, ৮ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

হবিগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিকসহ গ্রেফতার ২

একে কাওসার, (হবিগঞ্জ) জেলা প্রতিনিধি
হবিগঞ্জের চুনারুঘাটে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় উপজেলা সাংবাদিক ফোরাম সভাপতি আব্দুর রাজ্জাক রাজুসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে চুনারুঘাট পৌর এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত অপর যুবকের নাম আব্দুল জাহির। বিকেলে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।
চুনারুঘাট থানার (ওসি) শেখ নাজমুল হক জানান, ফেসবুকে সাম্প্রদায়িক উস্কানিকমুলক পোস্ট ও ধর্র্মীয় অনুভুতিতে আঘাত দেওয়ার অভিযোগ এনে হিন্দু কমিউনিটি নেতা প্রণয় পাল বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন। এরই প্রেক্ষিতে তদন্ত সাপেক্ষে তাদেরকে আটক করা হয়। আটকের পর তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।
এদিকে, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় সাংবাদিককে গ্রেফতার করায় উপজেলা সাংবাদিক ফোরাম ও জেলা সাংবাদিক ফোরামসহ সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এঘটনায়, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য, হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক একে কাওসার এক বিবৃতিতে জানান, সাংবাদিকদের নামে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা-হামলা এবং সারাদেশে অব্যাহত সাংবাদিক নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং অবিলম্বে সুষ্ঠু তদন্ত পূর্বক দোষীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করার জন্য পুলিশ প্রশাসনের নিকট জোর দাবী জানানো হয়।  এঘটনায় আরো উল্লেখ করা হয় এভাবে সাংবাদিক নির্যাতন, মিথ্যা মামলা-হামলা অব্যাহত থাকলে বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির মাধ্যমে সারা বাংলাদেশের সাংবাদিকদের নিয়ে কঠোর আন্দোলন কর্মসূচী ঘোষনা করা হবে।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply