বাংলাদেশ, মঙ্গলবার, ৪ঠা আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

বিনামূল্যে অনলাইন নিবন্ধনে সংগ্রহ হবে করোনার নমুনা

স্বাস্থ্য অধিদফতর ও ব্র্যাক পরিচালিত করোনা নমুনা সংগ্রহ বুথ থেকে সম্পূর্ণ বিনামূল্যে সেবা প্রদান করা হচ্ছে। এই বুথগুলোতে কোনো ধরনের আর্থিক লেনদেন না করার জন্য সকলকে আহ্বান জানানো হয়েছে। এখন থেকে অনলাইন নিবন্ধনের মাধ্যমে করোনার নমুনা সংগ্রহ করা হবে। নিবন্ধনের লিংক: coronatest.brac.net.

রবিবার (৭ জুন) দুপুরে করোনা ভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেয়া নতুন তথ্য তুলে ধরে এসব জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

আজ ৫২টি ল্যাবের তথ্য তুলে ধরে তিনি বলেন, আজ নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৮৪২টি এবং পরীক্ষা হয়েছে আগের দিনের নমুনাসহ ১৩ হাজার ১৩৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে তিন লাখ ৯৭ হাজার ৯৮৭টি। ২৪ ঘণ্টায় যা নমুনা পরীক্ষা হয়েছে, তাতে শনাক্ত হয়েছে ২ হাজার ৭৪৩ এবং এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৬৫ হাজার ৭৬৯ জন। শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৭৮ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯০৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ১৪ শতাংশ। গত ২৪ ঘন্টায় মৃত্যু বরণ করেছেন ৪২ জান। তাদের মধ্যে পুরুষ ৩৫ জন এবং নারী ৭ জন।

স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইটে ৩৩টি করোনা বিষয়ক ৩৩টি গাইডলাইন দেওয়া আছে। ১১টি জনসচেতনামূলক উপকরণ, শিশুদের মানসিকভাবে উদ্দীপ্ত রাখার জন্য একটি অনুবাদ করা বই প্রস্তুত করা হয়েছে। যা ওই ওয়েবসাইটে পাওয়া যায় বলেও জানান নাসিমা সুলতানা

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply