২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / বিকাল ৪:৪৯/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৪:৪৯ অপরাহ্ণ

করোনা চিকিৎসা : সিটি কনভেনশন সেন্টার ও প্রিন্স অব চিটাগং পরিদর্শনে মেয়র

     

করোনার সাথে সহাবস্থানে চলার অভ্যাস রপ্ত করতে হবে প্রিন্স অব চিটাগং ও সিটি কনভেনশন সেন্টার আইসোলেশন ওয়ার্ড প্রস্তুতি কার্যক্রম পরিদর্শন করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। আজ শুক্রবার বাদ জুমা প্রথমে প্রিন্স অব চিটাগং এবং পরে সিটি হল কনভেনশন সেন্টার পরিদর্শন করেন মেয়র।
পরিদর্শন শেষে সিটি মেয়র বলেন, কোভিড ১৯ মহামারী একটি সংক্রমণ রোগ,এই রোগ সীমান্ত বিবেচনা এবং দূর্বল,ক্ষমতাধর কিংবা উন্নত উন্নয়নশীল কাউকে আলাদা বিবেচনা করেনা। করোনা আমাদের সময়সীমাও বেঁধে দেয়নি-সুতরাং করোনার সাথে সহাবস্থানে চলার অভ্যাস রপ্ত করতে হবে। তিনি বলেন সংক্রমণ যেহেতু পর্যায়ক্রমে বৃদ্ধি পাচ্ছে সেহেতু বিষয়টি বিবেচনা করে আমরা সেবাদানের নতুন নতুন ক্ষেত্র স্থাপনের চেষ্টা করছি এবং সেই লক্ষ্যে প্রতিদিনই পদক্ষেপ নিচ্ছি। ইতোমধ্যে সরকারি ব্যবস্থাপনায়   অনুমোদন পাওয়া এবং চসিকের উদ্যোগে বেশ কিছু আইসোলেশন সেন্টার স্থাপিত হয়েছে। খুব দ্রুত সময়ের মধ্যে  সিটি কনভেনশন সেন্টারও  প্রস্তুত হয়ে যাবে। এই হাসপাতালগুলো প্রস্তুত করে রোগী ভর্তি করানোর প্রক্রিয়া শুরু করা যাবে আগামী দুই-এক দিনের মধ্যেই।
তিনি আরও বলেন, ২৫০ শয্যা বিশিষ্ঠ সম্পুর্ণ চসিকের ব্যবস্থাপনায় আগ্রাবাদ এক্সেস রোডের সিটি হল ও  কেন্দ্রীয়  আওয়ামীলীগের উপ-প্রচার ও প্রকাশনা  সম্পাদক আমিনুল ইসলাম আমীনের  ব্যক্তি উদ্যোগে প্রিন্স অব চিটাগং আইসোলেশন সেন্টার অতি শীঘ্রই নগরবাসীর সেবা দিতে প্রস্তুত হবে।
চট্টগ্রামের গুরুত্ব বিবেচনা করে মাননীয় প্রধানমন্ত্রী এখানে যা প্রয়োজন তা করার নির্দেশনা দিয়েছেন। এই লক্ষে আমরা কাজ করছি। অকারণে ঘর থেকে বের না হওয়া, সামাজিক দূরত্ব মেনে চলা এবং স্বাস্থ্যবিধি মেনে চললে সংক্রমণ অনেকটা সহনীয় পর্যায়ে রাখা সম্ভব হবে।
আমিনুল ইসলাম আমীন বলেন, করোনা মোকাবিলায় সরকারের সাথে আমরাও পাশে থাকতে চাই। দেশের প্রতি দায়িত্ববোধের জায়গা থেকে আমাদেও নেত্রীর নির্দেশে আমরা দেশমাতৃকা রক্ষায় করোনা রোগীর চিকিৎসায়  সিটি মেয়রের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে সেবায় অংশগ্রহণ করতে চাই।
আইসোলেশন সেন্টার দুটি পরিদর্শনকালে কাউন্সিলর নাজমুল হক ডিউক, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, মহানগর আওয়ামীলীগের সদস্য মোঃ বেলাল আহমেদ,   আজাদ তালুকদার,চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা হেলাল আহমেদ,মামুনুর রশীদ মামুন ওয়াহিদুল আলম শিমুল,সুমন দেবনাথ সহিদুল ইসলাম মিন্টু, জাবেদুল আলম সুমন, মাইন উদ্দিন, তাজ উদ্দিন,প্রিন্স অব চিটাগং আইসোলেশনের উদ্যোক্তা সাজ্জাদ হোসেন, মহরম হোসেন, জাওইদ চৌধুরী, শাদ শাহরিয়ার, জাহাঙ্গীর আলম প্রমূখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুনঃ

Leave a Reply