বাংলাদেশ, মঙ্গলবার, ৪ঠা আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

একেই বলে মানবিক পুলিশিং

আজ  সকাল আনুমানিক ১০টা। চট্টগ্রামের খুলসী থানাধীন গৃহায়ন অফিসের সামনে বয়োবৃদ্ধ পথচারী মোহাম্মদ জাফর (৭০) চলন্ত কাভার্ড ভ্যানের সজোরে আঘাতে মারাত্মকভাবে আহত হন। খুলশী থানার অফিসার ইনচার্জ জনাব প্রনব চৌধুরী খবর পান। কোন কাল ক্ষেপন নয়। ঘটনাস্থলে যাবার নির্দেশ দেন সাব ইন্সপেক্টর নুরুল আফসারকে। এসআই আফসার তৎক্ষণাৎ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভিকটিম মোঃ জাফর কে উদ্ধার করেন এবং দ্রুত চমেক হাসপাতালে নিয়ে যান।
গুরতর আঘাতপ্রাপ্ত হওয়ায় চিকিৎসাকালে মোহাম্মদ জাফরের ০৫ ব্যাগ রক্তের প্রয়োজন হয়। কোন কিছু চিন্তা না করে হৃদয়ের তাগিদে সাব ইন্সপেক্টর নুরুল আফসার নিজেই আহত ব্যক্তিকে ০১ ব্যাগ রক্ত দেন এবং তার চিকিৎসার জন্য আরো ০৪ ব্যাগ রক্ত সংগ্রহ করেন। তিনি ভিকটিমের পরিবারের সাথে যোগাযোগ করেন এবং তার যথাযথ চিকিৎসার ব্যবস্থা করেন।

বর্তমানে ভিকটিম মোহাম্মদ মুরাদ মুমূর্ষু অবস্থায় চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি পেশায় একজন ফার্নিচারের কারিগর। তার বাসা চট্টগ্রামের বায়জিদ বোস্তামী থানাধীন আতুরার ডিপো এলাকার মীর পাড়ায়।

সাব ইন্সপেক্টর নুরুল আফসারের তৎপরতায় ঘটনাস্থল থেকে কভার্ড ভ্যান ও গাড়ির হেলপারকে আটক করা হয়। উক্ত ঘটনায় খুলশী থানায় নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে।

ভালোবেসে হৃদয়ের আবেগ দিয়ে একজন পথচারীর প্রতি ওসি খুলশী প্রনব চৌধুরী ও এসআই আফসারের এরকম মানবিক দায়িত্ববোধ আমাদেরকে যেমন গর্বিত করে তেমনি সাধারণ মানুষকে ও অনুপ্রাণিত করবে নিঃসন্দেহে।
জয় হোক মানবিক পুলিশিংয়ের, জয় হোক মানবতার…

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply