বাংলাদেশ, বুধবার, ৫ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

বেনাপোলে দেড় কোটি টাকা আত্মসাৎকারী বন্দর শ্রমিক সর্দার অবরুদ্ধ

এম ওসমান, বেনাপোল প্রতিনিধি 
বেনাপোল স্থলবন্দরের শ্রমিক সর্দার রকিব উদ্দীন (নকি) মোল্লাকে প্রায় দেড় কোটি টাকা আত্মসাতের অভিযোগে শনিবার দুপুরে অবরুদ্ধ করে রাখে সাধারণ শ্রমিকেরা। এ ঘটনায় বন্দর থেকে পণ্য খালাস বন্ধ রয়েছে। মামলার প্রস্তুতি নিয়েছেন শ্রমিক নেতারা।
অভিযুক্ত শ্রমিক সর্দার নকি মোল্লা বেনাপোল স্থলবন্দর ৮৯১ শ্রমিক ইউনিয়নের গ্রুপ সর্দার। পৌরসভার বড়আঁচড়া গ্রামের সকু মোল্লার ছেলে এবং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।
সাধারণ শ্রমিকেরা বলছেন, রক্ত ঘাম ঝরিয়ে শ্রমিকদের উপার্জনের টাকা তিনি আত্মসাৎ করে কোটি কোটি টাকার গাড়ি, বাড়ি সম্পদ করেছেন। অথচ তাদের টাকা ফেরত দিচ্ছেন না। টাকা না দেওয়া পর্যন্ত তাকে ছাড়া হবে না।
বেনাপোল বন্দরের ৮৯১ শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি খলিলুর রহমান জানান, এর আগে অনেকবার টাকা পরিশোদের কথা বলেও তিনি দেননি। আজ ৩০ মে পরিশোধের শেষ দিন ছিল। টাকা না দেওয়ায় তাকে সাধারণ শ্রমিকেরা অবরুদ্ধ করে রেখেছে। টাকা পরিশোধ না করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
জানা যায়, সাধারণ শ্রমিকদের টাকা সঞ্চয়ের নামে জমা রাখতেন শ্রমিক সর্দার নকি মোল্লা।
এছাড়া বিভিন্ন জিনিস পত্র কেনার নামে তিনগুণ টাকা বেশি দেখিয়ে রশিদ জমা দিত। সব মিলিয়ে ১ কোটি ৩২ লাখ টাকা তার কাছে পাওনা। কিন্তু তিনি প্রভাবশালী হওয়ায় সহজে তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে পারতেন না। এখন একদিকে করোনা অন্য দিকে ঘূর্ণিঝড় আম্মানে সর্বশান্ত হয়ে দেয়ালে তাদের পিট ঠেকে যাওয়ায় মুখ খুলেছে শ্রমিকরা।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply