বাংলাদেশ, মঙ্গলবার, ৪ঠা আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

ভাইরাস সংক্ষমিত হবার আশংকা : আমতল বাহার মার্কেটে ঈদের কেনা বেচা চলছে

বাংলাপোস্টবিডি

ঈদের শপিং করতে আসছে সাধারণ জনগন। যেখানে নেই কোনো সুরক্ষা ব্যবস্থা।মানা হচ্ছে না কোনো স্বাস্থ্য বিধি। যাতে ধারণা করা যাচ্ছে হতে পারে বড় ধরনের কমিউনিটি ট্রান্সমিশন। সরেজমিনে গেলে দেখা যায় এক দোকানে অধিক ক্রেতা কেউ খুঁজছে শাড়ি কেউ বা থ্রি-পিছ।আবার কেউ কেউ তো সাংবাদিকের উপস্থিতি টের পেয়ে দোকানের মধ্যে কাস্টমার রেখে বাইরে থেকে সাটারে নামিয়ে থালা মেরে দেন।

এ বিষয়ে রিয়াজুদ্দিন বাজার বনিক সমিতির অর্থ সম্পাদক আবু আহমেদ এর সাথে কথা বললে তিনি দেন ভিন্ন রূপ তথ্য! সমিতি থেকে দোকান না খোলা নিষেধ আছে বলে জানান তিনি । তারা সমিতির অফিস কক্ষে সব দোকান মালিকের সিদ্ধান্তে করোনার প্রাদুর্ভাব টেকাতে দোকান বন্ধ রাখার নির্দেশ দেন তবে গত কিছুদিন ধরে কিছু দোকান মালিক তাদের ব্যবসা শুরু করেছেন।এই বিষয়ে তারা কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসিন কে জানান ।কোতোয়ালি থানা থেকেও অতি সম্প্রতি ব্যবস্থা নেন এবং কিছু দোকান মালিককে আটক করেন এবং শাস্তি ও দেন।তবু থেমে নেই মানুষের উপচে পড়া এই ব্যবসার।

জানা গেছে এখানে নিয়মিত দুই-তিনবার টইল পুলিশ আসে, এবং তারা তাদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করে তবে দোকান মালিকেরা তা মানছে না। এ বিষয়ে দোকান মালিকদের সাথে কথা বললে তারা বিভিন্ন জন বিভিন্ন  কথা বলেন , কেউ বলেন কর্মচারীদের বেতন দিতে খুলেছি, কেউ বলছে চাল কিনতে আসছি তাই দোকান খুলে দেখতে আসছি আবার কেউ বলেন দোকানে এক কোমড় পানি উঠেছিলো তাই দোকান খুলে কাপড় গুলো শুকাতে দিতে আসছি । এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  মহসিন এর সাথে কথা বললে তিনি অতি শীঘ্রই ব্যবস্থা নেবেন বলে জানান।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply