২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ২:৫২/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ২:৫২ অপরাহ্ণ

রমজান ও ঈদ উপলক্ষ্যে চট্টগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযান

     

 

নিজস্ব প্রতিনিধি
প্রথমঃ –জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদারের নেতৃত্বে কর্ণফুলী মার্কেট, চৌমুহনীতে ভ্রাম্যমাণ আদালতপরিচালনা কালে মেসার্স আমির স্টোরকে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে প্রদর্শন করায় তিন হাজার টাকা জরিমান মানা করা হয়। এ সময়ে বাজারের সার্বিক অবস্থা সন্তোষজনক বলে পরিলক্ষিত হয়। ব্যবসায়ীদেরকে পণ্য মূল্য সহনশীলপর্যায়ে রাখার জন্য পরামর্শ প্রদান করা হয়।
দ্বিতীয় টীম জেলা প্রশাসনএর নির্বাহী ম্যাজিস্ট্রেট অনুপমা দাস এর নেতৃত্বে শহরের বক্সিরহাট বাজারে অভিযান চালায়।এতে মূল্য তালিকা না টানানো, মেয়াদোত্তীর্ণ পণ্য রাখা এবং পাটজাত মোড়ক ব্যবহার না করার জন্য ৭টি দোকানে মোট ১৩৫০০/- জরিমানা করা হয়।এছাড়া মাছ বাজার, মাংসের দোকানে সতর্ক করে দেয়া হয়।
তৃতীয় টীম জেলা প্রশাসন এর নির্বাহী ম্যাজিস্ট্রেট রঞ্জন চন্দ্র দে এর নেতৃত্বে চট্টগ্রাম মহানগরের কর্ণফুলী কমপ্লেক্স মার্কেটে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।আদালত চলাকালীন কয়েকটি দোকানে মূল্য তালিকা সঠিকভাবে প্রদর্শন না করা ও কিছু কিছু পণ্যের অধিক মূল্য রাখার দায়ে, অভিযুক্তদের জরিমানা করা হয়। এ মার্কেটে চারটি দোকানকে মোট তের হাজার জরিমানা করা হয় এবং ভবিষ্যতে এ ধরণের কর্ম থেকে বিরত থাকার নির্দেশনা দেয়া হয়। ভ্রাম্যমান আদালতকে আনসার ব্যাটালিয়ন ও ক্যাবের সদস্য জনাবা ফারহানা সহযোগিতা করেন।

সর্বশেষ টীম দুপুর ১:৩০ এ অস্বাস্থ্যকর পরিবেশে এবং পচা ও দুর্গন্ধযুক্ত মাংস দিয়ে খাবার প্রস্তুত করায় জিইসি মোড় এলাকায় ক্যান্ডি রেস্তোরাঁকে ২০,০০০ টাকা জরিমানা করেন । এ টীমের নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী ও শান্তা রহমান।পাশাপাশি এই দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট চিটাগাং শপিং কমপ্লেক্স ও সেন্ট্রাল প্লাজায় কাপড়ের দোকান মনিটরিং করেন।কাউকে জরিমানা না করলেও অতিরিক্ত মুনাফা আদায় থেকে বিরত থাকতে ব্যবসায়ীদের সতর্ক করে দেন।

 

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply