বাংলাদেশ, শনিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং, ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের ক্যা¤প পূনর্মিলনী স¤পন্ন ক্যাম্প থেকে প্রশিক্ষিত হয়ে যুব সদস্যরা আরো দক্ষ ও তৎপর হয়ে উঠেছে – সিটি মেয়র

 

যুব রেড ক্রিসেন্টের যুব সদস্যরা সবসময় মানবতার কল্যাণে কাজ করে থাকে। দুযোর্গকালীন সময় তারা অক্লান্ত পরিশ্রম করে যাতে করে দুর্যোগের পতিত মানুষকে সহায়তা করে নিরাপদ স্থানে নিয়ে যেতে পারে এবং তাদের জন্য প্রয়োজনী খাবারের ব্যবস্থা করে থাকে। তিনি আরো বলেন সম্প্রতি ঘটে যাওয়া ঘূণীঝড় মোরা সময় তারা অত্যান্ত কষ্ট করেছে যাহা আমি কাছে থেকে প্রত্যক্ষ করেছি। যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের ক্যা¤প পূনর্মিলনী ও ইফতার মাহফিলের প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন। আমি আশা করি তাদের এই কার্যক্রম সব সময় অব্যাহত থাকবে। ৫ম বিভাগীয় ক্যাম্প থেকে প্রশিক্ষিত হয়ে যুব সদস্যরা আরো দক্ষ ও তৎপর হয়ে উঠেছে মানবতার কল্যাণে কাজ করতে। সিটি করপোরেশন থেকে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের জন্য সকলপ্রকার সহযোগিতা থাকবে বলে তিনি আশ্বাস প্রদান করেন।

যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের ক্যা¤প পূনর্মিলনী ও ইফতার মাহফিল ১০ জুন ২০১৭ ইং তারিখে নগরীর কাজেম আলী স্কুল এন্ড কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের আওতাধীন সকল স্কুল-কলেজ ইউনিট হতে প্রায় ৫০০ জন যুব সদস্য এতে অংশগ্রহন করেন। উক্ত ইফতার মাহফিল অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান ও রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের কার্যকরী পর্ষদের সদস্য ফখরুল ইসলাম চৌধুরী পরাগ। যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের সাংগঠনিক বিভাগীয় প্রধান ইসমাইল হক চৌধুরী ফয়সাল এর উপস্থাপনায় উক্ত ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, চট্টগ্রাম সিটি ইউনিটের চেয়ারম্যান এবং সিটি মেয়র আ. জ.ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এর ম্যানেজিং বোর্ডের সদস্য এবং রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম এবং রেড ক্রিসেন্ট চট্টগ্রাম সিটি ইউনিটের সেক্রেটারি আব্দুল জব্বার। এছাড়া উপস্থিত ছিলেন সিটি ইউনিটের কার্যকরি পর্ষদের সদস্য এইচ এম সালাউদ্দিন, তৌফিক আনোয়ার, সাফকাত জাহান, মহসিন উদ্দিন চৌধুরী ফয়সাল। আরও উপস্থিত ছিলেন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের প্রাক্তন যুব প্রধান মো: শহিদুল আলম, সৌমিত্র চৌধুরী, চট্টগ্রাম ক্যান্টমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ দায়িত্বপ্রাপ্ত শিক্ষক আব্দুল কাদের, চট্টগ্রাম সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল স্কুল এন্ড কলেজ এর দায়িত্বপ্রাপ্ত শিক্ষক আব্দুস সালাম, ডাঃ খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত শিক্ষিকা মাকসুদা আকতার, রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের ইউএল আব্দুর রশিদ, নুরুল করিম, সিনিয়র যুব সদস্য জাহেদ হোসেন, শাহাদাত হোসেন রোমেল, সাইফুল কাদের বিদ্যুৎ, আসাদ মাহমুদ, তানভির ইসলাম, সৈয়দ শাহরিয়াত হোসাইন, ফারিয়া নুসরাত রানা সহ যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের সকল কার্যকরী পর্ষদের সদস্যবৃন্দ। ইফতার মাহফিলে ৫ম বিভাগীয় যুব রেড ক্রিসেন্ট ক্যা¤প ২০১৭, চট্টগ্রামের ক্যা¤প ম্যাগাজিন এর মোড়ক উন্মোচন করা হয়। ক্যা¤প ম্যাগাজিন এর মোড়ক উন্মোচন করেন সোসাইটি এর ম্যানেজিং বোর্ডের সদস্য এবং রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম। এরপর যুব কার্যক্রমের উপর ভিত্তি করে ২০১৬-২০১৭ সেবা বর্ষের শ্রেষ্ঠ স্কুল ও কলেজ ইউনিট ঘোষণা করা হয় এবং ৫ম বিভাগীয় যুব রেড ক্রিসেন্ট ক্যা¤প ২০১৭, চট্টগ্রামে বিশেষ অবদানের জন্য নির্বাচিত স্বেচ্ছাসেবকদের শুভেচ্ছা স্বারক দেয়া হয়। শ্রেষ্ট কলেজ ইউনিট নির্বাচিত হয় চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ এবং স্কুল নির্বাচিত হয় ডাঃ খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয় দিবা শাখা ইউনিট। উক্ত ইফতার মাহফিল অনুষ্ঠানে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

আরো খবর

Leave a Reply