২৪ এপ্রিল ২০২৪ / ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:৩৪/ বুধবার
এপ্রিল ২৪, ২০২৪ ৬:৩৪ অপরাহ্ণ

জোনিং এর মাধ্যমে করোনা নিয়ন্ত্রণ করুন

     

 

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, জোনিং এর মাধ্যমে করোনা নিয়ন্ত্রণ করুন। পার্শ্ববর্তী দেশ ভারত সহ বিভিন্ন দেশে যেখানে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের ঝুঁকিপূর্ণ এলাকাকে “রেড জোন” কম ঝুঁকিপূর্ণ এলাকাকে “গ্রীণ জোন” হিসেবে চিহ্নিত করে লকডাউন সম্পূর্ণ কড়াকড়ি কিংবা শিতিলযোগ্য হিসেবে করোনা নিয়ন্ত্রণ করা হচ্ছে। সেখানে আমরা এখনও জোন ভাগ না করে সর্বক্ষেত্রে লকডাউন শীতল করে পুরো দেশের জনগণকে স্বাস্থ্য ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছি। জোনিং ভাগ করলে হয়তো সমস্ত দেশের মানুষকে ত্রাণের আওতায় না এনে, ঝুকিঁপূর্ণ ‘রেড জোনের’ সর্বসাধারণকে ত্রাণের আওতায় এনে কম বাজেটের মধ্যে সুফল পাওয়া যেত। সর্বসাধারণকে আধার কার্ডের মাধ্যমে ১০০০ টাকা প্রণোদনা দেয়া যেতে পারত।
তিনি আজ ৯ মে, শনিবার দুপুরে নিজ বাস ভবনস্থ বাদশা মিয়া রোডে ২৫নং রামপুরা ওয়ার্ড ও ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের অসহায় দরিদ্রদের জন্য ৫শতাদিক পরিবারের জন্য ত্রাণ সামগ্রী বিতরণ কালে এবং বিভিন্ন পেশার অসহায় দুঃস্তদের মাঝে ত্রাণ বিতরণ কালে একথা বলেন।

ডা. শাহাদাত আরো বলেন, দিন দিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। তাই এই মুহূর্তে সবাইকে ঘর থেকে বাহির না হয়ে নিজেকে নিরাপদ রাখতে হবে। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চাকসু ভিপি নাজিম উদ্দীন, চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সহ-বাণিজ্য বিষয়ক সম্পাদক কাউন্সিলর প্রার্থী হাসান লিটন, হালিশহর থানা বিএনপির সভাপতি মোশাররফ হোসেন ডেপ্টি, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, নগর বিএনপির সদস্য হাজী মহসিন, ২৫নং রামপুরা ওয়ার্ড বিএনপির সভাপতি মোহাম্মদ শরীফ, সাধারণ সম্পাদক আলী হায়দার, বিএনপি নেতা আব্দুল গফুর বাবুল, মোহাম্মদ শফিক প্রমুখ নেতৃবৃন্দ।
এছাড়াও চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ও বিএনপি’র মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন এর পক্ষ থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ডে ম্যাক্স, হ্যান্ড স্যানিটাইজার ও করোনা সচেতনতামূলক লিফলেট বিতরণ অব্যাহত রয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply