২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৫:২০/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৫:২০ অপরাহ্ণ

ঈশ্বরদীতে প্রথম করোনা রোগী সনাক্ত

     

আলাউদ্দিন হোসেন,পাবনা
 পাবনার ঈশ্বরদীতে রেহানুল করিম রেবিন (৫১) নামে করোনা আক্রান্ত এক রোগীর সন্ধান পাওয়া গেছে। সে মুলাডুলি ইউনিয়নের চাঁদপুর গ্রামের মৃত শওকত আলী মাষ্টারের ছেলে। ঈশ্বরদী উপজেলা প্রশাসন তাঁর বাড়ি  লকডাউন করে দিয়েছেন।
জানা যায়, রেহানুল করিম রেবিন নাটোর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য কর্মী হিসেবে কর্মরত। ওই হাসপাতালে আরো কয়েকজন স্বাস্থ্য কর্মী করোনায় আক্রান্ত। রেহানুল করিমের নমুনা পরীক্ষার জন্য কয়েকদিন আগে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।  শুক্রবার তাঁর ফলাফল পজেটিভ আসে। রেহানুল করিম নাটোরে বসবাস করতেন। গত বৃহস্পতিবার তিনি ছুটিতে তাঁর গ্রামের বাড়ি মুলাডুলির চাঁদপুরে আসেন।
স্থানীয় বাসিন্দারা জানান, রেহানুল করিম শুক্রবার চাঁদপুর মোল্লাপাড়া মসজিদে জুম্মার জানাজ আদায় করেন। তাঁর নতুন বাড়ি উদ্বোধনের জন্য তিনি শুক্রবার ইফতার ও দোয়ার আয়োজন করেছিলেন। তাঁর নিকট আত্মীয়স্বজনকে তিনি দাওয়াতও দেন। কিন্তু বিকাল সাড়ে ৪টায় ঈশ্বরদী উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ মহল তাঁর বাড়ির সামনে উপস্থিত হয়ে হ্যান্ডমাইকের মাধ্যমে তাঁর বাড়ি লকডাউন ঘোষণা করেন। একই সঙ্গে তিনি মসজিদও লকডাউনের ঘোষণা দেন। এসময় তাঁর সঙ্গে ছিলেন ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকগণ ও থানা পুলিশের সদস্যবৃন্দ। পরে মসজিদের ঈমান মাইকের মাধ্যমে মসজিদ লকডাউনের বিষয়টি এলাকাবাসীকে অবহিত করেন।
ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এফ এ আসমা খান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রেহানুল করিম রেবিন একজন স্বাস্থ্য কর্মী। তাঁর করোনা শনাক্তের ফলাফল পজেটিভ এসেছে। তাঁর বাড়ি লকডাউন করা হয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply